ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

১২ ইউপি ভোটের জন্য নির্বাচনী ট্রাইব্যুনাল গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
১২ ইউপি ভোটের জন্য নির্বাচনী ট্রাইব্যুনাল গঠন

ঢাকা: গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত ১২টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ট্রাইব্যুনাল গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। সংক্ষুদ্ধ প্রার্থীরা নির্বাচনের ফলাফল গেজেট প্রকাশের পর ট্রাইব্যুনালে অভিযোগ করতে পারবেন।

ইসির আইন শাখার উপ-সচিব মো. আব্দুছ সালাম জানিয়েছেন, ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশের ৩০ দিনের মধ্যে ট্রাইব্যুনালে অভিয়োগ দায়ের করতে হবে। ট্রাইব্যুনাল সে অভিযোগ নিষ্পত্তি করবেন পরবর্তী ১৮০ দিনের মধ্যে। সেখানে সুবিচার না পেয়ে থাকলে নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে যাওয়া যাবে নির্বাচনী ট্রাইব্যুনালের দেওয়া রায়ের ৩০ দিনের মধ্যে। আপিল ট্রাইব্যুনাল পরবর্তী ১২০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তি করবেন।

প্রসঙ্গত, গত ২৮ নভেম্বর চাঁদপুরে হাইমচরের চরভৈরবী, ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ; ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ও ওমরপুর; কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপজেলার জোড়কানন পূর্ব, জোড়কানন পশ্চিম, বারপাড়া, চৌয়ারা ও বিজয়পুর; গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সংশ্লিষ্ট জেলার সিনিয়র সহকারী জজকে নিয়ে নির্বাচনী ট্রাইব্যুনাল এবং যুগ্ম জেলা ও দায়রা জজ এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নিয়ে গঠন করা হয়েছে নির্বাচনী আপিল ট্রাইব্যুনাল।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa