ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কেউ অপরাজনীতি করবেন না: দীপু মনি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
কেউ অপরাজনীতি করবেন না: দীপু মনি আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে দীপু মনি/ ছবি: ডিএইচ বাদল

ঢাকা: তরুণ প্রজন্মের জীবনকে সুন্দর ও মসৃণ করার জন্য রাজনৈতিক দলগুলোকে অপরাজনীতি না করার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, আমাদের নতুন প্রজন্ম ও তরুণ প্রজন্মের ভবিষ্যতের জন্যই আমরা রাজনীতি করি।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

সামনে রাজনৈতিক পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের সমস্যা হতে পারে কি না- এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আমি মনে করি বাংলাদেশ গণতান্ত্রিক ধারায় আছে। দেশের প্রত্যেক নাগরিক যদি রাজনীতি সচেতন হন, তাহলে তার দায়িত্ব নতুন প্রজন্মের পথচলায় বাধা তৈরি না করা। তার পথচলা যেন সুগম ও মসৃণ করতে পারি।  

তিনি বলেন, আমাদের সবার চেষ্টা হতে হবে যে, আমাদের পাবলিক পরীক্ষা, শিক্ষা ব্যবস্থায় যেন কোনো ব্যত্যয় বা বিঘ্ন না ঘটে। সেটিই হবে রাজনৈতিকভাবে সবচেয়ে দায়িত্বশীল ভূমিকা পালন।

দীপু মনি বলেন, যত রাজনৈতিক দল আছে, আমার সবার প্রতি আহ্বান থাকবে যে, কোনোভাবেই যেন শিক্ষা ব্যবস্থায় বিঘ্ন না ঘটে, আমাদের নতুন প্রজন্ম ও তরুণ প্রজন্ম- তাদের ভবিষ্যতের জন্যই আমরা রাজনীতি করি। যার জন্য রাজনীতি করি তার জীবনকে বিঘ্নিত করে যদি আমি রাজনীতি করি, তাহলে আমি সঠিক রাজনীতির পথে নেই, অপরাজনীতি করি।  

তিনি বলেন, আমি আশা করব কেউ অপরাজনীতি করবেন না। সবাই সুষ্ঠু রাজনীতি করবেন। আমাদের তরুণ প্রজন্মের জীবনকে সুন্দর ও মসৃণ করার জন্য রাজনীতি করুন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২

এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।