bangla news

সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে ৩য় শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা ২৭ মে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৩-২৭ ৯:৪১:০৪ পিএম

সার্কভুক্ত দেশগুলোর শিক্ষার্থীদের জন্য সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে (এসএইউ) তৃতীয় শিক্ষাবর্ষের (২০১২-১৩) কার্যক্রম শুরু হবে আগামী জুলাই মাসে। ভর্তি পরীক্ষা হবে ২৭ মে।

ঢাকা : সার্কভুক্ত দেশগুলোর শিক্ষার্থীদের জন্য সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে (এসএইউ) তৃতীয় শিক্ষাবর্ষের (২০১২-১৩) কার্যক্রম শুরু হবে আগামী জুলাই মাসে। ভর্তি পরীক্ষা হবে ২৭ মে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্নাতকোত্তর শ্রেণীতে (দুই বছর মেয়াদী) সাতটি বিভাগে শিক্ষার্থী ভর্তি করানো হবে।

বিভাগগুলো হল : ডেভেলপমেন্ট ইকোনমিক্স, কম্পিউটার সায়েন্স, বায়োটেকনোলজি, সোসোলজি, ইন্টারন্যাশনাল রিলেশন্স, আইন এবং ফলিত গণিত।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.sau.ac.in) থেকে ভর্তি ফরম ডাউনলোড করে প্রয়োজনীয় শর্ত সাপেক্ষে আগামী ২০ এপ্রিলের মধ্যে জমা দিতে হবে। ভর্তি ফরমের জন্য খরচ পড়বে দশ ডলার বা ভারতীয় ৫০০ রুপি।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ভর্তি পরীক্ষা (ইনট্রান্স টেস্ট) ২৭ এপ্রিল সার্কভুক্ত দেশগুলোতে অনুষ্ঠিত হবে। ফলাফল প্রকাশিত হবে ১৬ জুন, যা বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে পাওয়া যাবে।

বিলম্ব ফি ছাড়া ৩১ জুলাই এবং বিলম্ব ফি’সহ ১৪ আগস্টের মধ্যে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। নতুন শিক্ষাবর্ষে ক্লাস শুরু হবে ২৬ জুলাই।

আবেদনের যোগ্যতা, ভর্তি পরীক্ষা, ভর্তি ফিসহ বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে পাওয়া যাবে।

এছাড়া ই-মেইল (admissions@sau.ac.in) করেও প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে।

সার্কভুক্ত দেশ আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার শিক্ষার্থীদের জন্য ২০১০ সালে সাউথ এশিয়ান ইউনিভার্সিটি প্রতিষ্ঠিত হয়।

২০০৫ সালে ঢাকায় অনুষ্ঠিত সার্ক সম্মেলনে সাউথ এশিয়ায় একটি সমন্বিত বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব দেয় বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় ২০১০ সালে নয়া দিল্লিতে এই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়।

বাংলাদেশ সময় : ০৭৪২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১২

এমআইএইচ
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, সিনিয়র নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-03-27 21:41:04