bangla news

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ৪ দিনব্যাপী ড্রামা ফেস্টিভ্যাল শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৩-২৭ ১২:১৪:৫৯ পিএম

বিশ্ব নাট্যদিবস উপলক্ষে নর্থ সাউথ ইউনিভার্সিটির সিনে অ্যান্ড ড্রামা ক্লাবের (এনএসইউসিডিসি) উদ্যোগে শুরু হয়েছে চার দিনব্যাপী ড্রামা ফেস্টিভ্যাল। যা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

ঢাকা : বিশ্ব নাট্যদিবস উপলক্ষে নর্থ সাউথ ইউনিভার্সিটির সিনে অ্যান্ড ড্রামা ক্লাবের (এনএসইউসিডিসি) উদ্যোগে শুরু হয়েছে চার দিনব্যাপী ড্রামা ফেস্টিভ্যাল। যা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

মঙ্গলবার সন্ধ্যায় বসুন্ধরা আবাসিক এলাকায় ক্যাম্পাসটির ওয়ান-মিটার প্লাজা কনভোকেশন স্টেজে প্রধান অতিথি হিসেবে ফেস্টিভ্যালের উদ্বোধন করেন ইউনিভার্সিটির চেয়ারম্যান মো. শাহজাহান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক ড. ইসরাফিল শাহিন।

অন্যান্যের মধ্যে ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর (ভিসি) ড. মো. আব্দুস সাত্তার, এনএসইউসিডিসির উপদেষ্টা আব্দুস সেলিম, এনএসইউসিডিসির সভাপতি সৈয়দ মেহেদী হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

ফেস্টিভ্যালের প্রথম দিন নাটক ‘কিনু কাহারের থেটার’ পরিবেশিত হয়। এই নাটকের ডিরেক্টরিয়াল সুপারভিশন ও ডিরেক্টর ছিলেন যথাক্রমে শান্তুনু হালদার এবং জায়েদ জুলহাস।

শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের সঙ্গে বসে নাটক উপভোগ করেন ইউনিভার্সিটির চেয়ারম্যান মো. শাহজাহান।

নাট্যকর্মীদের দাবির প্রেক্ষিতে তিনি ইউনিভার্সিটিতে ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ খোলার ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে বলে জানান। এ ছাড়া ফেস্টিভ্যালের আয়োজনের জন্য তিনি উদ্যোক্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইউনিভার্সিটির ভিসি ড. মো. আব্দুস সাত্তার নাটকের মধ্য দিয়ে বাঙলার সংস্কৃতি এবং ঐহিত্য তুলে ধরার আহ্বান জানান।

এনএসইউসিডিসির সভাপতি সৈয়দ মেহেদী হাসান এবং সাধারণ সম্পাদক কাজী সামিরা পিনাশ জানান, ফেস্টিভ্যালের দ্বিতীয় দিন বুধবার ‘অপেক্ষমান’, তৃতীয় দিন শুক্রবার ‘দমের মাদার’ এবং শনিবার শেষ দিনে পরিবেশিত হবে ‘কমলা রানীর সাগর দিঘী’। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে নাটকগুলো শুরু হবে।

চার দিনব্যাপী ফেস্টিভ্যালের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম, দৈনিক কালের কণ্ঠ, ডেইলি সান, আরটিভি এবং রেডিও ফুর্তি।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১২

এমআইএইচ
সম্পাদনা : আহমেদ জুয়েল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-03-27 12:14:59