bangla news

জাবিতে ‘শিক্ষক সমাজ’র ধর্মঘট পালন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৩-২৭ ৯:২৬:৫২ এএম

উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবিরের পদত্যাগ দাবিতে ‘শিক্ষক সমাজ’ব্যানারের শিক্ষকদের ডাকা ধর্মঘট উপেক্ষা করে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল করতে চাইলে রাস্তা অবরোধ করেন শিক্ষকরা।

জাবি: উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবিরের পদত্যাগ দাবিতে ‘শিক্ষক সমাজ’ব্যানারের শিক্ষকদের ডাকা ধর্মঘট উপেক্ষা করে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল করতে চাইলে রাস্তা অবরোধ করেন শিক্ষকরা।

মঙ্গলবার দিনব্যাপী ধর্মঘট ডাকেন আন্দোলনরত শিক্ষকরা। ধর্মঘটের ফলে ‘শিক্ষক সমাজ’ ব্যানারের শিক্ষকরা সকাল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসে বাস চলাচল না করার জন্য অনুরোধ করেন। পরে দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় পরিবহন চত্বর থেকে চারটি শিক্ষক বাস ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়।

বাস চারটি পরিবহন চত্বর ছেড়ে প্রশাসনিক ভবনের সামনে এলে শিক্ষক সমাজ ব্যনারের শিক্ষকরা বাসগুলো থামিয়ে রাস্তায় বসে পড়েন।

এ সময় শিক্ষক সমাজ ব্যানারের শিক্ষকরা বাসগুলোকে প্রান্তিক গেট দিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেন। কিছু উপাচার্যপন্থী শিক্ষক এ সময় বাসগুলোকে প্রান্তিক গেট দিয়ে না নিয়ে শিক্ষক সমাজের শিক্ষকদের বাধা দেওয়া রাস্তা দিয়ে নেওয়ার হুমকি দেন।

২টার দিকে বাসগুলো ছেড়ে দেওয়ার কথা থাকলেও হুমকির কারণে বিকেল ৫টা পর্যন্ত বাসগুলোকে আটকে রাখা হয়।

এদিকে ধর্মঘটের ফলে প্রশাসনিক অফিসের তালাও খুলতে পারেনি কর্মচারী-কর্মকর্তারা। ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম বন্ধ ছিল।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ঘুরে দেখা যায়, বেশির ভাগ বিভাগে ক্লাস পরীক্ষা হয়নি। কিছু বিভাগে ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হতে দেখা গেলেও শিক্ষক সমাজের শিক্ষকদের অনুরোধে পরে তা বন্ধ থাকে।

এছাড়া সকাল ১০টার দিকে শিক্ষক সমাজ ব্যানারের শিক্ষকদের ধর্মঘটের প্রতিবাদে ‘সাধারণ শিক্ষার্থী পরিষদ’ ব্যানারে ক্যাম্পাসে মিছিল করেছে ছাত্রলীগের কর্মীরা।

শিক্ষক সমাজ ব্যানারের শিক্ষকদের কর্মসূচির মধ্যে রয়েছে বুধবার সর্বাত্মক ধর্মঘট ও এই সময়ের মধ্যে উপাচার্য পদত্যাগ না করলে ৩১ মার্চ শনিবার আমরণ অনশন ও সাধারণ সভার মধ্য দিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান শিক্ষক সমাজ ব্যানারের শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘন্টা, মার্চ ২৭, ২০১২
প্রতিবেদন: ওয়ালিউল্লাহ
সম্পাদনা: রোকনুল ইসলাম কাফী, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-03-27 09:26:52