ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

খুলনা বিশ্ববিদ্যালয়কে বিশ্বের বুকে পরিচয় করে দিতে চাই: উপাচার্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
খুলনা বিশ্ববিদ্যালয়কে বিশ্বের বুকে পরিচয় করে দিতে চাই: উপাচার্য

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে যোগদানকারী নবীন প্রভাষকদের পাঁচ দিনব্যাপী ফাউন্ডেশন ট্রেনিং শেষে সনদপত্র বিতরণ করা হয়েছে।  

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে মহানগরীর একটি অভিজাত হোটেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন সনদপত্র বিতরণ করেন।

এ সময় এক সংক্ষিপ্ত বক্তব্যে প্রশিক্ষণে অংশগ্রহণকারী নবীন প্রভাষকদের উদ্দেশে তিনি বলেন, এ প্রশিক্ষণ তাদের শিক্ষকতা জীবনের সূচনায় একটি গাইডলাইন দেবে। শিক্ষকতা ও গবেষণায় ভালো করতে হলে এখন বিশ্বমানের পর্যায়ে দক্ষতা অর্জন করতে হবে। পরিবর্তিত বিশ্ব পরিস্থিতিতে বহুমুখী জ্ঞান চর্চা অব্যাহত রাখতে হবে।  

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন আদর্শ শিক্ষক ও গবেষক হওয়ার স্বপ্ন পূরণে আকাঙ্ক্ষাকে জাগিয়ে তুলতে হবে। আমরা খুলনা বিশ্ববিদ্যালয়কে বিশ্বের বুকে পরিচয় করে দিতে চাই। সেই লক্ষ্য অর্জনের মূল হাতিয়ার হলো শিক্ষক। উপযুক্ত ও দক্ষ নাগরিক গড়ে তুলতে শিক্ষার্থীদের যে উচ্চতায় শিক্ষাদান প্রয়োজন তা নির্ভর করে শিক্ষকদের ওপর। তিনি নবীন শিক্ষকদের প্রতি একটি ব্রত অনুসরণের জন্য আহ্বান জানান তারা যেন এক মিনিট আগে ক্লাসে পৌঁছান।  

বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান স্কুলের ডিন ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, রিসোর্স পার্সনদের মধ্যে প্রফেসর ড. মো. আহসানুল কবির বক্তব্য দেন।  

প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের পক্ষে অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন- প্রভাষক শাহারিয়াজ আহমেদ ও শারমিন আক্তার। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. মতিউল ইসলাম। এ সময় অন্যান্য রিসোর্স পার্সন, আইকিউএসির অতিরিক্ত পরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa