ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

সাইকেল চুরির অভিযোগে ছাত্রলীগ নেতার সিট বাতিল

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
সাইকেল চুরির অভিযোগে ছাত্রলীগ নেতার সিট বাতিল অভিযুক্ত আব্দুল্লাহ আল মারুফ

রাবি: সাইকেল চুরির অভিযোগ উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মারুফ ও তার সহযোগী আরিফুল ইসলাম সুমনের বিরুদ্ধে।  

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে এ ঘটনার পর ছাত্রলীগ নেতা মারুফের সিট বাতিল করেছে হল প্রশাসন।

অভিযুক্ত আব্দুল্লাহ আল মারুফ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। তার সহযোগী আরিফুল ইসলাম সুমন ফোকলোর বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী।  

হল প্রশাসন ও আবাসিক শিক্ষার্থী সূত্রে জানা যায়, বুধবার হল থেকে এক শিক্ষার্থীর সাইকেল চুরি হয়। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী হল গেটে থাকা সিসি ক্যামেরার ফুটেজ চেক করেন। এতে দেখা যায়, অভিযুক্ত ছাত্রলীগ নেতা মারুফ হলের প্রধান ফটকের পাশের ঝোপ থেকে একটি সাইকেল বের করে নিয়ে যাচ্ছেন। এ ঘটনায় শিক্ষার্থীরা তাকে সন্দেহজনকভাবে আটক করে। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও হল কর্তৃপক্ষ ঘটনাস্থলে চলে আসে।  

তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি চুরির বিষয়টি অস্বীকার করে বলেন, এটি আমার এক বড় ভাইয়ের সাইকেল।

তবে, অভিযুক্ত মারুফের সহযোগী সুমনকে এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি মারুফের নির্দেশে হলের চার তলার ছাদ থেকে গতকাল একটি সাইকেল ফেলে দেয়। পরে মারুফ ওই সাইকেল নিয়ে বিক্রি করেন।  

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, অভিযুক্তের বিরুদ্ধে আগেও এমন অভিযোগ পেয়েছি। আমরা দ্রুতই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।  

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাইখুল ইসলাম মামুন জিয়াদ বলেন, আমরা ওই শিক্ষার্থীর হলের সিট বাতিল করছি।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এমইউ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa