bangla news

ঢাবি শিক্ষকের নিরাপত্তায় মানববন্ধন, উপাচার্যকে স্মারকলিপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৩-২৭ ৬:০৪:১৬ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক নূর উদ্দীন আলোকে ‘হত্যার হুমকি দেওয়া হয়েছে’ অভিযোগ করে তার নিরাপত্তা চেয়ে মানববন্ধন ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাধারণ শিক্ষার্থীরা।

ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক নূর উদ্দীন আলোকে ‘হত্যার হুমকি দেওয়া হয়েছে’ অভিযোগ করে তার নিরাপত্তা চেয়ে মানববন্ধন ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে শিক্ষার্থীরা প্রথমে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় মানববন্ধন করে। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা অভিযোগ করে, কতিপয় ব্যক্তি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক ড. নূর উদ্দীন আলোর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও মামলা করেছেন।  এর ফলে তাকে প্রতিনিয়ত গণমাধ্যম ও বিভিন্ন ব্যক্তির বিভ্রান্তিকর প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে।

তারা আরো জানান, এসব অপপ্রচারের কারণে নূর উদ্দীনের শিক্ষকতার পরিবেশ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তার নিরাপত্তার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

মানববন্ধনে শিক্ষার্থীরা তাদের শিক্ষক নূর উদ্দীন আলোকে হত্যার হুমকিও দেওয়া হয়েছে বলে দাবি করেন। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে শিক্ষকের নিরাপত্তা নিশ্চিত করতে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানায়।

উল্লেখ্য, নিজেকে ডাক্তার পরিচয় দেওয়া নূর নাহার ২৪ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নূর উদ্দীন আলোকে স্বামী দাবি করে তার বিরুদ্ধে যৌতুক ও নির্যাতনের অভিযোগ এনে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন।

এ সময় তিনি দাবি করেন, তার স্বামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নূর উদ্দীন ৫ লাখ টাকা যৌতুক না পেয়ে তাকে নির্যাতন করতেন।

পরের দিন নূর নাহারের সব অভিযোগ অস্বীকার করে নূর উদ্দীন আলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে পাল্টা সংবাদ সম্মেলন করেন।

তখন তিনি বলেন, নূর নাহার একজন দেহ পসারিণী। বিভিন্ন ব্যক্তিকে ফাঁসিয়ে অর্থ আদায় করা তার পেশা।

বাংলাদেশ সময় : ১৬০২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১২

সম্পাদনা : ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2012-03-27 06:04:16