ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে ভর্তির ২য় মেধা তালিকায় ২৬১৫ শিক্ষার্থী 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
জবিতে ভর্তির ২য় মেধা তালিকায় ২৬১৫ শিক্ষার্থী 

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথমবর্ষে ভর্তির দ্বিতীয় মেধা তালিকা ও প্রথম মাইগ্রেশন প্রকাশ করা হয়েছে। দ্বিতীয় মেধা তালিকায় তিন ইউনিটে মোট ২ হাজার ৬১৫ শিক্ষার্থী বিষয় মনোনয়ন পেয়েছেন।

 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

দ্বিতীয় মেধা তালিকায় ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ১ হাজার ১৫৫ জন, ‘বি’ (মানবিক) ইউনিটে ৮৫০ জন এবং ‘সি’ (বাণিজ্য) ইউনিটে ৬১০ জন শিক্ষার্থী বিষয় পেয়েছেন। বিশ্ববিদ্যালয়ের বিশেষায়িত বিভাগ এবং এই তিন ইউনিটে সর্বমোট ৪৩ হাজার ৫৫১ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে মোট আসন সংখ্যা ৮২৫টি।  

অন্যদিকে ‘বি’ ইউনিটে মোট ১ হাজার ২৭০টি আসন রয়েছে। এর মধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৮৫০টি, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৭০টি এবং বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫০টি আসন বরাদ্দ রয়েছে।  

‘সি’ ইউনিটের চারটি বিভাগের জন্য মোট আসন সংখ্যা ৫২০টি। এর মধ্যে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৪৬০ এবং বিজ্ঞান ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৬০টি সিট বরাদ্দ রয়েছে। এর পূর্বে গত ০৪ নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়।

মেধা তালিকাসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জবির ওয়েবসাইটে http://admission.jnu.ac.bd-তে পাওয়া যাচ্ছে।

২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি প্রক্রিয়ার দ্বিতীয়পর্যায়ে (দ্বিতীয় মেধাতালিকায় বিষয়প্রাপ্ত শিক্ষার্থীদের) আগামী ১৮নভেম্বর দুপুর ১২টা থেকে ২১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে নির্ধারিত ওয়েবসাইট http://gstadmission.ac.bd/ -এর মাধ্যমে সম্পন্ন করতে হবে। প্রত্যেক আবেদনকারী তার আবেদনকৃত বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ