bangla news

‘জাতির কাছে নির্মোহভাবে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৩-২৪ ৯:৪৭:০৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সঠিকভাবে ইতিহাস চর্চা এবং নির্মোহভাবে তা জাতির কাছে তুলে ধরার জন্য ইতিহাস বিভাগের ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সঠিকভাবে ইতিহাস চর্চা এবং নির্মোহভাবে তা জাতির কাছে তুলে ধরার জন্য ইতিহাস বিভাগের ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
 
শনিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ইতিহাস বিভাগের ১ম বর্ষ সম্মান শ্রেণীর ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
 
ইতিহাস বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক শিরিন হাসান ওসমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সদরুল আমিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
 
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সৎ ও চারিত্রিক দৃঢ়তাসম্পন্ন দেশ-প্রেমিক নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, শুধু সার্টিফিকেট অর্জন নয়, দেশকে নেতৃত্ব দেওয়ার মত গুণাবলীও অর্জন করতে হবে।
 
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়কে মুক্তবুদ্ধির চর্চা কেন্দ্র হিসেবে অভিহিত করে বলেন, আমাদের জাতিসত্ত্বার উন্মেষ ও বিকাশে এই বিশ্ববিদ্যালয়ের ভূমিকা সবসময় স্মরণীয় হয়ে থাকবে। বায়ান্ন’র ভাষা আন্দোলন, মহান স্বাধীনতা আন্দোলনসহ দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা নেতৃত্ব দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের এই গৌরবোজ্জ্বল ইতিহাস-ঐতিহ্যকে ধারণ করে শিক্ষার্থীদের আগামী দিনের জাতি গঠনে নেতৃত্ব দিতে হবে।
 
তিনি বলেন, মহান স্বাধীনতা অর্জনের ক্ষেত্রে বঙ্গবন্ধুর অবদানকে আমরা যেন কখনো ভুলে না যাই।
 
অনুষ্ঠানে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল এবং ক্রীড়া ক্ষেত্রে নৈপুণ্য প্রদর্শনের জন্য ছাত্র-ছাত্রীদের একাডেমিক রোল অব অনার, সার্টিফিকেট অব মেরিট এবং সার্টিফিকেট অব এ্যাথলেটিকস এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১২

সম্পাদনা: আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2012-03-24 09:47:04