ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

দারিদ্র্য বিমোচনে বিবিসি-ড্যাফোডিলের শিক্ষা কর্মসূচি

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১২
দারিদ্র্য বিমোচনে বিবিসি-ড্যাফোডিলের শিক্ষা কর্মসূচি

ঢাকা: দেশের দারিদ্র্য বিমোচনে বিবিসি মিডিয়া অ্যাকশন ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি যৌথভাবে ‘ইংরেজি ও প্রযুক্তি শিক্ষা’ বিষয়ক কর্মসূচির উদ্যোগ নিয়েছে।

এ কর্মসূচির আওতায় কমিউনিটি পর্যায়ে ৫০টি ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব চালু করা হবে।

এসব ক্লাবের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবে ডিআইইউর শিক্ষার্থীরা।

ইউনিভার্সিটির পক্ষ থেকে দেওয়া ল্যাপটপের মাধ্যমে তারা শিক্ষা কার্যক্রম পরিচালনা করবে। বইসহ বিভিন্ন উপকরণ সরবরাহ করবে বিবিসি মিডিয়া অ্যাকশন।

এছাড়া মিডিয়া অ্যাকশনের গবেষণা প্রশিক্ষণ থেকে শুরু করে অন্যান্য বিষয়ে প্রশিক্ষক দলকে সহায়তা করবে বর্তমানের একমাত্র সহযোগী প্রতিষ্ঠান ডিআইইউ।

এ উপলক্ষে উভয় প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বিবিসি মিডিয়া অ্যাকশনের বাংলাদেশের প্রধান মিস্ ক্যাথরিন ম্যাকার্থি এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্টার ড. ফকরে হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিআইইউ’র ইংরেজি বিভাগের প্রধান ড. বিনয় বর্মণ, ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের কো-অর্ডিনেটর সৈয়দ মিজানুর রহমান, সহকারী পরিচালক (জনসংযোগ) আনোয়ার হাবিব কাজল, সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার আহমেদ শামিম আনসারি ও বিবিসি মিডিয়া অ্যাকশনের প্রজেক্ট এসিসটেন্ট শিম্তানা শামিম।

সামাজিক উন্নয়নমূলক কর্মসূচির অংশ হিসেবে ইংরেজি ও প্রযুক্তির সমন্বিত প্রয়োগ দেশের দারিদ্র্য বিমোচন অনেকটা কমিয়ে আনতে পারবে বলে আশাবাদী সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, ডিআইইউর ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার এ কার্যক্রম পরিচালনা করবে এবং আগামী ২৯ মার্চ বিজ্ঞপ্তির মাধ্যমে যোগ্য প্রতিনিধি বাছাই করা হবে।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, ২৩ মার্চ, ২০১২

সম্পাদনা: কাজল কেয়া ও ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa