ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সুবর্ণজয়ন্তীতে জাবির ইতিহাস বিভাগের মাসব্যাপী আয়োজন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
সুবর্ণজয়ন্তীতে জাবির ইতিহাস বিভাগের মাসব্যাপী আয়োজন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ইতিহাস বিভাগের সুবর্ণজয়ন্তী ও তৃতীয় পুনর্মিলনী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে বিভাগটি। আগামী ১৭ নভেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত কর্মসূচি পালিত হবে।



মঙ্গলবার (১ নভেম্বর) বিকেল সোয়া তিনটায় বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিকী অনুষদ ভবনের  শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে ইতিহাস বিভাগের সভাপতি ও সুবর্ণজয়ন্তী ও তৃতীয় পুনর্মিলনী উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোহাম্মদ মোজাহিদুল ইসলাম এ তথ্য জানান।

অধ্যাপক ড. মোহাম্মদ মোজাহিদুল ইসলাম বলেন, ইতিহাস বিভাগের সুবর্ণজয়ন্তী ও তৃতীয় পুনর্মিলনী উদযাপন কমিটি নানা আয়োজনের মধ্য দিয়ে মাসব্যাপী এ কার্যক্রম পরিচালিত করবে। ১৭ নভেম্বর ইতিহাস বিভাগের প্রতিষ্ঠার দিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা করা হবে এবং ১৭ ডিসেম্বর মূল আয়োজনের মধ্যে দিয়ে কর্মসূচি সমাপ্ত হবে।

তিনি আরো বলেন, ইতিহাস বিভাগের সুবর্ণজয়ন্তী ও তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে একটি সুভিনিয়্যর প্রকাশিত হবে। এই সুভিনিয়ারটি ৫০ বছরের ইতিহাস বিভাগের অগ্রগতি, গুণীজনদের বাণী, শিক্ষক ও অ্যালামনাইদের পরিচিতি, শিক্ষা-গবেষণা- খেলাধুলায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভাগের অ্যালামনাইদের সাফল্য, পুরানো দিনের ছবি, শিক্ষক ও অ্যালামনাইদের স্মৃতিচারণ ও লেখাসহ নানা বিষয়ে পরিপূর্ণ থাকবে।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এ টি এম আতিকুর রহমান, প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এ কে এম শাহনেওয়াজ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হোসনে আরা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।