ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

খুবির কনসার্টে মাদক, ৭ শিক্ষার্থীকে শোকজ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
খুবির কনসার্টে মাদক, ৭ শিক্ষার্থীকে শোকজ

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ১৮ ব্যাচের শিক্ষা সমাপণীর কনসার্ট অনুষ্ঠানে মাদকের ছড়াছড়ির ঘটনা ঘটেছে। এসময় বহিরাগত এবং খুবি শিক্ষার্থীদের কাছ থেকে গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকসহ মাদক সেবনের সরঞ্জাম উদ্ধার করা হয়।

খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন এই ঘটনায় সোমবার (৩১ অক্টোবর) প্রতিষ্ঠানের সাত শিক্ষার্থীকে শোকজ করেছে।  

শোকজপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, সৈয়দ জাফর সাদিক (এইচআরএম ১৮ব্যাচ), তুফানুল সাদাত তাহা (এইচআরএম ১৮ ব্যাচ), জুবায়ের আহমেদ ইয়াসিন (ড্রয়িং অ্যান্ড পেইন্টিং ১৮ ব্যাচ), মিজানুর রহমান (আর্কিটেকচার ১৮ ব্যাচ), শীর্ষেন্দু মালাকার (বাংলা ১৮ ব্যাচ), বহ্নি শিখা চৌধুরী (১৮ ব্যাচ) ও সামিউল মুরাদ (সমাজবিজ্ঞান ১৬ ব্যাচ)।  

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ১৮ ব্যাচের শিক্ষা সমাপণী অনুষ্ঠান শনিবার (২৯ অক্টোবর) ক্যাম্পাসের হাদি চত্ত্বরে অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টা থেকে রাত দেড়টা পর্যন্ত কনসার্ট অনুষ্ঠিত হয়। এসময় সঙ্গীত পরিবেশন করে নগরবাউল  (জেমস), ওয়ারফেজ এবং আর্টসেল। কনসার্টে আসা বহিরাগত ও খুবি শিক্ষার্থীদের কাছ থেকে বিপুল পরিমাণ গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন মাদক উদ্ধার করা হয়। প্রায় অর্ধশত বহিরাগতকে মাদকসহ আটক করে পুলিশ এবং বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তায় নিয়োজিত কর্মীদের হাতে হস্তান্তর করা হয়। এসময় সবার নাম ঠিকানা রেখে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। কিন্তু খুলনা বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থীর কাছে মাদক পাওয়ার ঘটনায় সোমবার তাদের শোকজ করা হয়।  

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন সোমবার সন্ধ্যায় বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের সাত শিক্ষার্থীকে শোকজ করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে তাদের শোকজের জবাব দিতে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।