ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

পদোন্নতি নীতিমালা অনুমোদনে জবি কর্মচারীদের স্মারকলিপি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১২

ঢাকা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদোন্নতি নীতিমালা অনুমোদনের দাবিতে উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদকে স্মারকলিপি প্রদান করেছে তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদ (জবিতৃকপ)।

সোমবার দুপুরে তারা এ স্মারকলিপি প্রদান করে।



কর্মচারী সূত্র জানায়, স্মারকলিপিতে পদোন্নতি নীতিমালার ‘খসড়া প্রস্তাব’ চূড়ান্ত অনুমোদনের লক্ষ্যে আগামী সিন্ডিকেট মিটিংয়ে উত্থাপনের জন্য সংশ্লিষ্ট কমিটিকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের দাবি জানানো হয়েছে। সেখানে সরাসরি নিয়োগের ক্ষেত্রে আভ্যন্তরীণ প্রার্থীদের যোগ্যতা ও অভিজ্ঞতা বিবেচনায় কমপক্ষে ৫০ শতাংশ প্রার্থীদের নিয়োগ প্রদানের কথাও উল্লেখ করা হয়েছে।

এছাড়া এডহক ভিত্তিতে নিয়োজিত কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ, পদোন্নতি নীতিমালায় প্রত্যেক পদে জাম্পিংয়ের ব্যবস্থা রাখা, আপগ্রেডিংয়ের ক্ষেত্রে যে পদটিকে আপগ্রেড করা হবে সে পদের সামঞ্জস্যপূর্ণ পরবর্তী পদ সুপারিশ করা, কর্মচারীদের স্থায়ী আবাসনের ব্যবস্থা নিশ্চিতকরাসহ মোট ১০টি দাবি করা হয়।

দাবির পরিপ্রেক্ষিতে জবি উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ সার্ভিস রুলস্ প্রণয়ন কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া এবং সদস্য-সচিব প্রকৌশলী মো. ওহিদুজ্জামানকে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন বলে তিনি বাংলানিউজকে জানিয়েছেন।

পরে কর্মচারীরা ট্রেজারার ও রেজিস্ট্রারের সঙ্গে সাক্ষাৎ করে। এসময় ট্রেজারার আগামী ২০ এপ্রিলের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের পদোন্নতি নীতিমালা বাস্তবায়নের ব্যবস্থা করা প্রতিশ্রুতি দেন।

সার্ভিস রুল কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সেলিম ভূইঁয়া কর্মচারীদের দাবীর কথা স্বীকার করে বাংলানিউজকে বলেন, বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ নীতিমালাই সব সময় অনুসরণ করা হবে। তাই সময় নিয়ে নীতিমালাটি করতে হচ্ছে।

তবে আগামী এক মাসের মধ্যেই তা বাস্তবায়ন করা যাবে বলে স্বীকার করেন তিনি।

এ বিষয়ে তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের আহ্বায়ক মো. শহীদুল্যাহর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, কর্মচারীদের ও  বিশ্ববিদ্যালয়ের স্বার্থে প্রশাসন প্রতিশ্রুতি অনুযায়ী নীতিমালা বাস্তবায়ন করবে বলে আমরা আশা করি।

উল্লেখ্য, কর্মচারীরা দীর্ঘদিন যাবৎ পদোন্নতি নীতিমালা বাস্তবায়নের জন্য দাবী করে আসছে।

বাংলাদেশ সময় ১৯২২ ঘন্টা, মার্চ ১৯, ২০১২

এমএমএস
সম্পাদনায়: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa