ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সূর্যসেন হলের দেয়ালে প্রভোস্টের মৃত্যুর সংবাদ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
সূর্যসেন হলের দেয়ালে প্রভোস্টের মৃত্যুর সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়, (ঢাবি): ক্যান্টিন বন্ধসহ কয়েকটি বিষয় নিয়ে ক্ষুব্ধ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হলের বাসিন্দারা। সমাধানের কোনো আশ্বাস না পেয়ে হলের প্রভোস্ট অধ্যাপক মকবুল হোসেন ভূঁইয়ার মৃত্যু সংবাদ ছাপিয়ে দেয়ালে দেয়ালে সাঁটিয়ে দিয়েছেন তারা।

মঙ্গলবার (১৮ অক্টোবর) হলের সিঁড়ি ও দেয়ালে হল প্রভোস্টের মৃত্যুর সংবাদ ছাপানো নোটিশ দেখা যায়। এতে লেখা হয়েছে- ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের সম্মানিত প্রভোস্ট জনাব মুকুল হোসেন ভূঁইয়া ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহ..)। তার অকাল প্রয়াণে মাস্টারদা সূর্য সেন হলের পরিবার অত্যন্ত শোকাহত। মৃত্যুকালে তিনি ১ ছেলে, ১ মেয়ে, স্ত্রী এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ’

ধারণা করা হচ্ছে সোমবার (১৭ অক্টোবর) মধ্যরাতে হলের দেয়ালে এ নোটিশ সাঁটা হয়।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, হলের ক্যান্টিন বন্ধ, পানির ফিল্টার নষ্ট, মেসে গ্যাস সংকটের কারণে রান্না ব্যাহত ও কয়েকটি কারণে তারা ক্ষুব্ধ। বিষয়টি নিয়ে শিক্ষার্থীরা হলের অভ্যন্তরীণ ফেসবুক গ্রুপে পোস্ট করতে দেখা গেছে। কর্তৃপক্ষ কোনো কার্যকর ব্যবস্থা না নেওয়ায় তারা ক্ষুব্ধ। তবে পোস্টার লাগানোর সাতে জড়িত কাউকে শনাক্ত করা যায়নি।

এ বিষয়ে হলের সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা আব্দুল মোতালেব বাংলানিউজকে বলেন, ক্যান্টিন মালিক প্রশাসনকে না বলে পালিয়েছে। আমরা তার সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি। ক্যান্টিন পরিচালনার জন্য বিজ্ঞপ্তি দিয়েছি। আশা করি শিগগিরই সমাধান হবে।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এসকেবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ