ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবির সোহরাওয়ার্দী হলের খাবারে তেলাপোকা, ডাইনিংয়ে তালা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
রাবির সোহরাওয়ার্দী হলের খাবারে তেলাপোকা, ডাইনিংয়ে তালা

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সোহরাওয়ার্দী হলের ডাইনিংয়ে ভর্তার মধ্যে তেলাপোকা পাওয়ায় ডাইনিংয়ে তালা দিয়েছেন শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে কচু ভর্তার বাটিতে প্রথম তেলাপোকা দেখেন দুলাল নামে এক ছাত্র।

 

আবাসিক শিক্ষার্থীরা জানান, প্রায়ই হলের ডাইনিংয়ের খাবারে পোকা পাওয়া যায়। এসব বিষয় জানালেও দায়িত্বে থাকা ব্যক্তিরা সেভাবে গুরুত্ব দেন না। এছাড়া খুব নিম্নমানের চাল দিয়ে ভাত রান্না করা হয়।  

হল সূত্রে জানা যায়, সোহরাওয়ার্দী হলের ডাইনিংয়ে দুপুর ও রাত মিলে প্রায় ৫০০ শিক্ষার্থীর জন্য খাবার রান্না করা হয়। বৃহস্পতিবার দুপুরের খাবার খেতে এসে একজন শিক্ষার্থী কচু ভর্তার মধ্যে তেলাপোকা দেখতে পান। পরে বিষয়টি জানাজানি হলে আরও শিক্ষার্থী এসে হলের ডাইনিংয়ে তালা দিয়ে ডাইনিং বন্ধ ঘোষণা করেন।  

হলের আবাসিক শিক্ষার্থী রাশেদুল ইসলাম বলেন, কিছুদিন আগেই ডালের মধ্যে পোকা পেয়েছি। সেটি জানানোর পর তারা অভিযোগের বিষয়টি সেভাবে আমলে নেননি।  

আরেক শিক্ষার্থী মো. ফয়সাল বলেন, কিছুদিন আগে খাবারের মধ্যে পলিথিন পেয়েছি। আসলে দায়িত্বে অবহেলার কারণে এসব পাওয়া যায়। এসব বিষয় সমাধান না হওয়া পর্যন্ত ডাইনিং বন্ধ থাকবে।

অভিযোগের বিষয়ে ডাইনিংয়ের ম্যানেজার লোকমান হোসেন বলেন, আমরা রান্নার সময় অনেক সতর্কতা অবলম্বন করি। কিন্তু ভুলে এমন হয়েছে। আগামীতে যাতে এমন না হয়, সে চেষ্টা করবো।

হলের প্রাধ্যক্ষ না থাকায় সার্বিক বিষয়ে হলের আবাসিক শিক্ষক তানজিল ভূইয়া বাংলানিউজকে বলেন, হলের ডাইনিংয়ের কর্মচারী ও শিক্ষার্থীদের ডেকেছি। সবার সঙ্গে কথা বলে দ্রুতই সিদ্ধান্ত নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।