ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের পানি পান করিয়ে শাস্তি: বরখাস্ত শিক্ষক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
শিক্ষার্থীদের পানি পান করিয়ে শাস্তি: বরখাস্ত শিক্ষক বরিশাল

বরিশাল: তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীরা বাড়ির কাজ (হোমওয়ার্ক) সঠিকভাবে করে না নেওয়ায় অতিরিক্ত পানি পান করিয়ে শাস্তি দেওয়ার অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের সভাপতি ও বরিশালের জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার বিষয়টি নিশ্চিত করেন।


তিনি জানান, এ ঘটনায় এক শিক্ষার্থীর অভিভাবক লিখিত অভিযোগ দিয়েছেন। এ ঘটনায় বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) নিয়ে এক সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দেবে।

অপরদিকে অভিযুক্ত সহকারী শিক্ষক (ইংরেজি) মনোয়ারুল ইসলাম মামুনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম।

তিনি জানান, ওই শিক্ষককে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা না করার জন্য বলা হয়েছে। সেসঙ্গে শিক্ষার্থীদের সঙ্গে এমন আচরণ করার কারণ জানতে নোটিশ দেওয়া হয়েছে। এদিকে ঘটনা তদন্তে বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামানকে দায়িত্ব দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনা তদন্তে চিঠি পেয়েছি। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) তদন্ত শুরু করবো।  

এর আগে, বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় শ্রেণীর শিশু শিক্ষার্থীরা বাড়ির কাজ (হোমওয়ার্ক) সঠিকভাবে করে না নেওয়ায় অতিরিক্ত পানি পান করিয়ে শাস্তি দেওয়ার অভিযোগ ওঠে বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক (ইংরেজি) মনোয়ারুল ইসলাম মামুনের বিরুদ্ধে।

এ ঘটনায় অসুস্থ হয়ে পড়া ৫ শিক্ষার্থীর মধ্যে তিনজন বিদ্যালয়ে এলেও দুইজন আসেননি আজ। বিষয়টি জানতে পেরে অধ্যক্ষ সকালে অসুস্থ দুই শিক্ষার্থীর বাড়িতে যান। এ ঘটনার একদিন পর বুধবার (১২ অক্টোবর) অসুস্থ এক শিক্ষার্থীর অভিভাবক কর্তৃপক্ষের কাছে অভিযোগ দেন।

আরও পড়ুন>>>অতিরিক্ত পানি পান করিয়ে শিশু শিক্ষার্থীদের শাস্তি, শিক্ষক বলছেন ফান

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।