ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

রাবিতে পচা-বাসি খাবার বিক্রি, ৩ দোকানিকে জরিমানা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
রাবিতে পচা-বাসি খাবার বিক্রি, ৩ দোকানিকে জরিমানা

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) : পচা-বাসি খাবার বিক্রির অপরাধে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের তিন হোটেল মালিককে ১৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও হোটেলগুলোতে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ হাসান আল মারুফ এ তথ্য নিশ্চিত করেন।

হাসান আল মারুফ বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩টি খাবার হোটেল ও ২টি আবাসিক হলে অভিযান চালানো হয়েছে। এ সময় বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ২০০৯ সালের আইনের ৩৯, ৪৩ ও ৪৫ ধারা অনুযায়ী ৩টি হোটেলের মালিককে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব দোকান মালিক ও হলের হোটেল ও ক্যান্টিন কর্মচারীদের সচেতন করার চেষ্টা করেছি। জনস্বার্থে ভবিষ্যতেও আমাদের এমন অভিযান চলবে।

জানা গেছে, অভিযানে অস্বাস্থ্যকরভাবে ও নোংরা জায়গায় স্যান্ডউইচ তৈরি এবং ফ্রিজে আগের দিনের নুডলস সংরক্ষণ করে রাখার অপরাধে স্টেডিয়াম মার্কেটের ‘সিলসিলা রেস্তোরাঁকে ১০ হাজার টাকা, খাবারের মূল্য তালিকা না থাকায় এবং পচা আলু রাখার অপরাধে শহীদ জিয়াউর রহমান হল সংলগ্ন বাবু হোটেলকে দুই হাজার টাকা এবং পোড়া তেল দিয়ে জিলাপি তৈরির অপরাধে শহীদ সোহরাওয়ার্দী হল সংলগ্ন হাবীব হোটেলকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের মাদার বখস্ এবং শেরে বাংলা ফজলুল হক হলের ডাইনিং ও ক্যান্টিনের সংশ্লিষ্টদের খাবার তৈরি ও পরিবেশনে সতর্কতা অবলম্বন করতে বলা হয়।

বাংলাদেশ সময়: ০৮৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa