ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

ইবির পরিবহন পুলে আরও ৫ গাড়ি

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
ইবির পরিবহন পুলে আরও ৫ গাড়ি

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিবহম পুলে যুক্ত হয়েছে তিনটি বাস ও দুইটি মাইক্রোবাস। বাংলাদেশ সরকারের অর্থায়নে এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের বরাদ্দ থাকা নতুন ৫টি গাড়ি কেনা হয়েছে।

রোববার (১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে গাড়িগুলো উদ্বোধন করেন উপাচার্য ড. শেখ আবদুস সালাম। এ সময় সেখানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।

উচ্চ ক্ষমতা সম্পন্ন গাড়ি ক্রয় কমিটি ইবির আহ্বায়ক অধ্যাপক ড. কাজী আখতার হোসেনের সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিথি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান।  

ইবি পরিবহন অফিসের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চালনা করেন পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন।  

এ সময় সেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিন প্রমুখ উপস্থিত ছিলেন।  

পরিবহন অফিস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের জন্য মোট ৫টি গাড়ি কেনা হয়েছে। এরমধ্যে অশোক লেল্যান্ড কোম্পানির ৫২ আসন বিশিষ্ট তিনটি বাস ও টয়োটা কোম্পানির ২টি হায়েচ এসি মাইক্রোবাস রয়েছে। এর মধ্যে প্রতিটি বাসের মূল্য ৪১ লাখ ৫০ হাজার টাকা ও প্রতিটি হায়েচ এসি মাইক্রোবাসের মূল্য ৪৩ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা।

পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘বাস তিনটি কোন রুটে চলবে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। দ্রুতই এ সিদ্ধান্ত জানানো হবে। উদ্বোধন তিনটি বাসের মধ্যে সম্ভাব্য দুটি বাস শিক্ষার্থীদের এবং বাকিটি বাস শিক্ষক-কর্মকর্তাদের জন্য। এছাড়াও খুব দ্রুতই পরিবহন পুলে নতুন করে আরেকটি বাস সংযুক্ত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘বাংলাদেশের যে বিশ্ববিদ্যালয়ে সবচেয়ে বেশি গাড়ির প্রয়োজন সেটা হলো আমাদের বিশ্ববিদ্যালয়। কারণ, এটা কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা থেকে সমান দূরত্বে এবং প্রান্তিক পর্যায়ে অবস্থিত। প্রতিদিন আমাদের শিক্ষার্থীদের এই দুই জেলা থেকে কষ্ট করে ক্যাম্পাসে আসতে হয়। এই পাঁচটি গাড়ি দিয়ে হয়তো পরিবহন সংকট পুরোপুরি কাটিয়ে উঠতে পারবো না কিন্তু কিছুটা অন্তত কমবে বলে আমরা আশা রাখি। ’

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa