ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

ফল প্রকাশ

গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম দিগন্ত বিশ্বাস

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম দিগন্ত বিশ্বাস দিগন্ত বিশ্বাস

শাবিপ্রবি (সিলেট):  দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত গুচ্ছ ভর্তি পরীক্ষার মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে।
এতে কলা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ফলাফলে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছেন দিনাজপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের দিগন্ত বিশ্বাস।

তিনি ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ৮২.২৫ নম্বর পেয়েছেন।

বুধবার (১৭ আগস্ট) বিকেলের দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, গত শনিবার (১৩ আগস্ট) গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

মঙ্গলবার (১৬ আগস্ট) ফলাফল প্রকাশ করা হয়। এতে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছেন দিনাজপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের শিক্ষার্থী দিগন্ত বিশ্বাস। তিনি ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ৮২.২৫ নম্বর পেয়েছেন।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আরও বলেন, এবারের ভর্তি পরীক্ষায় পাস নম্বর ছিল ৩০। মোট পরীক্ষার্থী ছিলেন ৯০ হাজার ৬৩৭ জন। এর মধ্যে ৪৮ হাজার ১০৬ জন উত্তীর্ণ হন। অনুত্তীর্ণ হন ৩৭ হাজার ৩৫১ জন শিক্ষার্থী। এদের মধ্যে ৫৫ জনের খাতা বাতিল করা হয়েছে।  

এর আগে, গত ৩০ জুলাই ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে বৃহস্পতিবার (৪ আগস্ট) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ৮৫ হজার ৫৮২ জন। অনুত্তীর্ণ হয়েছেন ৬৬ হাজার ৭১১ জন। সর্বোচ্চ নম্বর পেয়েছেন ৮৭.৫০। এছাড়া আগামী শনিবার (২০ আগস্ট) বাণিজ্য অনুষদ ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa