ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

হাইকোর্টের নির্দেশে ‘র‌্যাগ ডে’ রোধে ব্যবস্থা নিলো মাউশি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
হাইকোর্টের নির্দেশে ‘র‌্যাগ ডে’ রোধে ব্যবস্থা নিলো মাউশি

ঢাকা: ‘র‌্যাগ ডে’র নামে নগ্নতা, ডিজেপার্টি, অশ্লীলতা, অবৈধ কার্যকলাপ, গুন্ডামি ইত্যাদি রোধকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

হাইকোর্ট বিভাগের রিট পিটিশন রায়ে নির্দেশে রোববার (১৪ আগস্ট) মাউশির সাধারণ প্রশাসন শাখা থেকে এ সংক্রান্ত নির্দেশনা অধিদপ্তরের সব অঞ্চলের পরিচালক, সব সরকারি-বেসরকারি কলেজ অধ্যক্ষ, উপপরিচালক, সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসারকে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, ‘র‌্যাগ ডে’র নামে নগ্নতা, ডিজেপার্টি, অশ্লীলতা, অবৈধ কার্যকলাপ, গুন্ডামি ইত্যাদি রোধকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হাইকোর্ট বিভাগ রিট পিটিশন রায়ে নির্দেশ দেওয়া হয়।

‘এমতাবস্থায়, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ‘র‌্যাগ ডে’ নামে নগ্নতা, ডিজেপার্টি, অশ্লীলতা, অবৈধ কার্যকলাপ, গুন্ডামি ইত্যাদি অনৈতিক মূল্যবোধের অবক্ষয়মূলক কার্যকলাপ করা যাবে না। এসব কার্যকলাপ রোধকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। ’

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এমআইএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa