ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

শিক্ষা

টাইম স্কেলের দাবি টেকনিক্যাল স্কুল-কলেজের শিক্ষকদের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
টাইম স্কেলের দাবি টেকনিক্যাল স্কুল-কলেজের শিক্ষকদের

ঢাকা: কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মানোন্নয়ন ও সম্প্রসারণের লক্ষ্যে পদোন্নতি, সিলেকশন গ্রেড ও টাইম স্কেলের দাবি জানিয়েছেন টেকনিক্যাল স্কুল ও কলেজে (টিএসসি) শিক্ষকরা।

শুক্রবার (০৫ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষক সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আ.স.ম আহছান উল্লাহ্ বলেন, অত্যন্ত দুঃখের বিষয়, টিএসসিতে কর্মরত শিক্ষকগণ ২২-২৩ বছর একই পদে কর্মরত থাকার পরও কোনো সিলেকশন গ্রেড ও টাইম স্কেল দেওয়া হয়নি। এতে করে দেশের কারিগরি শিক্ষা প্রদানকারী শিক্ষকগণ হতাশা মধ্যে রয়েছেন এবং আর্থিক অনটনে দিন কাটাচ্ছেন।

তিনি বলেন, নিয়োগ বিধি ২০২০ এবং সরকারি চাকরি আইনের বিধি ৮(১) পদোন্নতির সকল শর্ত পূর্ণ থাকার পরেও দেশ-বিদেশে প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ শিক্ষকগণকে পদোন্নতি প্রদান করা হচ্ছে না।  

শিক্ষকগণকে পদোন্নতি প্রদান করা হলে সরকারের আর্থিক ব্যয় বৃদ্ধি পাবে না বরং টিএসসিতে কর্মরত শিক্ষকগণের সামাজিক মর্যাদা বৃদ্ধির পাশাপাশি কারিগরি শিক্ষা কার্যক্রম পরিচালনায় তাদের কর্মস্পৃহা বৃদ্ধি পাবে বলে দাবি করেন এ শিক্ষক নেতা।

শিক্ষকদের পদোন্নতি, টাই মস্কেল ও সিলেকশন গ্রেডের দাবিতে বার বার কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকে জানানো সত্ত্বেও দাবিসমূহ বাস্তবায়নের কোনরূপ দৃশ্যমান অগ্রগতি হচ্ছে না বলে আ.স.ম আহছান উল্লাহ্ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি সিদ্দিক আহমেদ, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের আহ্বায়ক মো. ফজলুর রহমান খান, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলামসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২ 
এনবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa