ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সমন্বিত ভর্তি পরীক্ষা: রুয়েট কেন্দ্রে অংশ নেবে ৯৪৯৫ ভর্তিচ্ছু 

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
সমন্বিত ভর্তি পরীক্ষা: রুয়েট কেন্দ্রে অংশ নেবে ৯৪৯৫ ভর্তিচ্ছু 

রাবি: তিন প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট, কুয়েট ও রুয়েট) স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা ৬ আগস্ট অনুষ্ঠিত হবে। এর মধ্যে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) কেন্দ্রে অংশগ্রহণ করবেন ৯ হাজার ৪৯৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

 

বুধবার (৩ আগস্ট) তড়িৎ ও কম্পিউটার প্রকৌশল অনুষদের অধিকর্তা ও লোকাল অ্যাডমিশন কমিটি রুয়েট শাখার সভাপতি অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মণ্ডল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।  

লিখিত বক্তব্যে তিনি বলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে সব প্রস্তুতি শেষ হয়েছে। দুটি গ্রুপের (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ইঞ্জিনিয়ারিং বিভাগ ও নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অন্তগর্ত ‘ক’ গ্রুপের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে মোট ৮ হাজার ৮৭৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। এই গ্রুপে এমসিকিউ পদ্ধতিতে মোট ৫০০ নাম্বারের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

ইঞ্জিনিয়ারিং বিভাগ সমূহ, ও নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ ও স্থাপত্য বিভাগের অন্তগর্ত ‘খ’ গ্রুপের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। এত ৬২২ জন ভর্তিচ্ছু অংশ নেবেন। এই গ্রুপে এমসিকিউ ও মুক্ত হস্ত অংকসহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড ও ডাউনলোডকৃত সমন্বিত ভর্তি পরীক্ষার প্রবেশপত্রে হার্ড কপি পরীক্ষার্থীকে সঙ্গে করে আনতে হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পরে পরীক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারবেন না এবং পরীক্ষা হওয়ার ১ ঘণ্টা অতিবাহিত না হওয়া পর্যন্ত পরীক্ষার কক্ষ ত্যাগ করতে পারবেন না।  

পরীক্ষা চলাকালে ক্যালকুলেটর (ভর্তি কমিটির অনুমোদিত) ছাড়া মোবাইল ফোন, জ্যামিতি বক্স, স্কেল, কম্পাস ও কোনো প্রকার ব্যাগসহ অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও লোকাল অ্যাডমিশন কেন্দ্রের সদস্য সচিব অধ্যাপক ড. মো. সেলিম রেজা।  

বাংলাদেশ সময়: ১৩২০ ঘন্টা, আগস্ট ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।