ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফেনীতে উর্ধ্বমুখী করোনা সংক্রমণ , শনাক্তের হার ১৬ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
ফেনীতে উর্ধ্বমুখী করোনা সংক্রমণ , শনাক্তের হার ১৬ শতাংশ

ফেনী: ফেনীতে করোনা সংক্রমণ হার বেড়েই চলেছে। চলতি জুলাই মাসের প্রথম ২০ দিনে ১৩৩৫টি নমুনা পরীক্ষা করে ২১২ জনের করোনা পজিটিভ শনাক্ত করা হয়েছে, শনাক্তের হার প্রায় ১৬ শতাংশ।

 

বৃহস্পতিবার (২১ জুলাই) এসব তথ্য জানায় জেলা স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ফেনীতে ৮৩টি নমুনা পরীক্ষার করা হয়েছে, এর মধ্যে পজিটিভ শনাক্ত হয়েছে ১০ জন। শনাক্তে হার প্রায় ১৩ শতাংশ। দীর্ঘদিন ফেনীতে করোনা শনাক্ত করা না গেলেও জুন মাসের ২০ থেকে নতুন করে শনাক্তের সংখ্যা বাড়তে শুরু করে।

শনাক্তের হার বৃদ্ধি প্রসঙ্গে জেলা সিভিল সার্জন ডা. রফিক-উস ছালেহীন জানান, আগের মতো স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে দিন দিন করোনা সংক্রমণ হার বৃদ্ধি পাচ্ছে। এটি কমাতে হলে অবশ্যই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

স্বাস্থ্য বিভাগ জানায়, বুধবার পর্যন্ত জেলায় মোট ৭৮ হাজার ৫৯২টি নমুনা পরীক্ষা করে ১২ হাজার ৪৯৩ জনের করোনা শনাক্ত করা হয়েছে। একই কার্যালয়ের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৫৪ জনের। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ হাজার ১১৮ জন। সুস্থতার হার প্রায় ৯৭ শতাংশ।

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. শামীমা জানান, বুধবার (২০ জুলাই) পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে ১১ রোগী ভর্তি ছিল। এর মধ্যে ৬ জন ছিলেন করোনা পজিটিভ ও বাকিদের উপসর্গ রয়েছে। প্রত্যেকের অক্সিজেন লাগছে।  

হাসাপাতালে করোনা চিকিৎসাসেবা সম্পর্কে ডা. শামীমা জানান, করোনা ওয়ার্ডে ৩০টি শয্যা রয়েছে। অক্সিজেন সরবরাহ ব্যবস্থাও পর্যাপ্ত রয়েছে। রোগীর চাপ বাড়লে চিকিৎসাসেবা দিতে কোনো অসুবিধা হবে না।

স্বাস্থ্য বিভাগ জানায়, বুধবার ফেনীতে ১৫ হাজার ৪৫৬ জনকে করোনা টিকার বুস্টার ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে ফেনী সদরে ৭ হাজার ৯০৮, ফুলগাজীতে ১ হাজার ৮৬০, পরশুরামে ১ হাজার ৬৮০, ছাগলনাইয়ায় ১ হাজার ৫১৮, সোনাগাজীতে ৯০ এবং দাগনভূঞায় ২ হাজার ৪০০ জনকে বুস্টার ডোজ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। এর আগের দিন মঙ্গলবার (১৯ জুলাই) জেলায় ৫৬ হাজার ১৭৫ জনকে বুস্টার টিকা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ