ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

মেরিন একাডেমিতে ভর্তি: আবেদনের শেষ তারিখ ৩১ জুলাই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
মেরিন একাডেমিতে ভর্তি: আবেদনের শেষ তারিখ ৩১ জুলাই

ঢাকা: দেশের সরকারি-বেসরকারি মেরিটাইম শিক্ষা প্রতিষ্ঠানে মেরিন ক্যাডেট (নটিক্যাল/ইঞ্জিনিয়ারিং) প্রশিক্ষণ কোর্সে ২০২২-২০২৩ সেশনে ভর্তির জন্য অনলাইনে আবেদনপপত্র আহ্বান করেছে নৌপরিবহন অধিদপ্তর। আবেদনপত্র জমা দেওয়ার শেষ সময় ৩১ জুলাই।

রোববার (১৭ জুলাই) নৌ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান এ তথ্য জানিয়েছেন।

সরকারি শিক্ষা প্রতিষ্ঠান- বাংলাদেশ মেরিন একাডেমি চট্টগ্রাম; বাংলাদেশ মেরিন একাডেমি পাবনা; বাংলাদেশ মেরিন একাডেমি বরিশাল; বাংলাদেশ মেরিন একাডেমি রংপুর; বাংলাদেশ মেরিন একাডেমি সিলেট ও মেরিন ফিসারিজ একাডেমি চট্টগ্রাম এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান- ঢাকার ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমি, ওয়েস্টার্ন মেরিটাইম একাডেমি এবং চট্টগ্রামের মাস মেরিন একাডেমির জন্য আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

মেরিন ক্যাডেট (নটিক্যাল/ইঞ্জিনিয়ারিং) প্রশিক্ষণ কোর্সে ২০২২-২০২৩ সেশনে ভর্তির জন্য ৫৯০টি আসন রয়েছে। ২৫টি মহিলা আসনসহ সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আসন সংখ্যা ৪৩০টি। এর মধ্যে বাংলাদেশ মেরিন একাডেমি চট্টগ্রামের মহিলা আসন ২০টি এবং মেরিন ফিসারিজ একাডেমি চট্টগ্রামের মহিলা আসন ৫টি। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আসন ১৬০টি।

নৌপরিবহন অধিদপ্তরের ওয়েবসাইটের (www.dos.gov.bd) মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের নির্দেশিকা ওয়েবসাইটে দেওয়া আছে। প্রয়োজনে যোগাযোগের জন্য মোবাইল নম্বর- ০১৮১০০০১১৯০।

জাহাঙ্গীর আলম জানান, লিখিত পরীক্ষার তারিখ, সময় এবং কেন্দ্র পরবর্তি সময়ে মোবাইলে এসএমএসের মাধ্যমে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ১৭  জুলাই, ২০২২
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa