ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বুয়েটের প্রথম আসীর ঢাবির ভর্তি পরীক্ষায়ও প্রথম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
বুয়েটের প্রথম আসীর ঢাবির ভর্তি পরীক্ষায়ও প্রথম আসীর আনজুম খান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে প্রথম হয়েছেন আসীর আনজুম খান।

সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২ টার পর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ফল প্রকাশের পর দেখা যায় এতে প্রথম হয়েছেন নটরডেম কলেজের আসীর আনজুম খান। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৯৫। মেধাস্কোর ১১৫। আসীর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম স্থান অর্জন করার পাশাপাশি মেডিক্যাল ভর্তি পরীক্ষায় ষষ্ঠ ও ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির ভর্তি পরীক্ষায় অষ্টম স্থান অর্জন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ক ইউনিটের অধীন বিজ্ঞান অনুষদভুক্ত পরীক্ষায় অংশ নিয়েছিল ১ লাখ ১০ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী। এরমধ্যে উত্তীর্ণ হয় ১১ হাজার ৪৬৬ জন । পাসের হার ১০.৩৯ শতাংশ।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি  প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd -এ ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া  ডিইউ কেএ (DU KA) লিখে  রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এসকেবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।