ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

শিক্ষা

ইন্ডাস্ট্রির চাহিদা অনুযায়ী মানবসম্পদ তৈরি করবে ঢাবি

ইউনিভার্সিটি করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ১, ২০২২
ইন্ডাস্ট্রির চাহিদা অনুযায়ী মানবসম্পদ তৈরি করবে ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ইন্ডাস্ট্রির চাহিদা অনুযায়ী দক্ষ মানবসম্পদ তৈরিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কাজ করছে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ১০২তম ঢাকা বিশ্ববিদ্যালয় উদযাপন উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

সকাল ১০টায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের ও বিভিন্ন হলের পতাকা উত্তোলন করার মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। এরপর বেলুন ও পায়রা ওড়ানো হয়। এরপর সঙ্গীত বিভাগের শিক্ষার্থীরা শতবর্ষের থিম সং ও ১০২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গান পরিবেশন করে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১০২ পাউন্ডের কেক কাটা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, শিক্ষক সমিতির সাধারণ অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া প্রমুখ।

ঢাবি উপাচার্য বলেন, এবারের প্রতিষ্ঠা বার্ষিকীর প্রতিপাদ্য ‘গবেষণা ও উদ্ভাবন: ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা’। এই প্রতিপাদ্য একটি গুরুত্বপূর্ণ বার্তা দেয়। শতবর্ষ পেরিয়ে বিশ্ববিদ্যালয় কোন দিকে যাবে, কোন পথে পরিচালিত হবে। এর মাধ্যমে আমরা পরবর্তী শতবর্ষের জন্য বিশ্ববিদ্যালয়কে উপযুক্ত হিসেবে গড়ে তোলা এবং বিশেষ পরবর্তী এক দশকে বিশ্ববিদ্যালয়কে নির্মাণের যে প্রাথমিক শক্তিশালী ধাপ, সেই ধাপ সূচনা করার জন্য আমরা অঙ্গিকার ব্যক্ত করি। এর মধ্য দিয়ে ইন্ডাস্ট্রির চাহিদা অনুযায়ী মানবসম্পদ তৈরি এবং জাতির উন্নয়নে উপমহাদেশে খ্যাতিমান বিশ্ববিদ্যালয় হিসেবে যে ঐতিহাসিকভাবে যে অবদান রেখে আসছে সেটি অক্ষুণ্ণ থাকবে। অক্টোবরে ২২ ও ২৩  তারিখে গবেষণা মেলা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এসকেবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa