ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

শিক্ষা

‘সুযোগ পেলে প্রধানমন্ত্রীকে বলতাম একটা স্পোর্টস ইউনিভার্সিটি চালু করেন’

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, জুন ২২, ২০২২
‘সুযোগ পেলে প্রধানমন্ত্রীকে বলতাম একটা স্পোর্টস ইউনিভার্সিটি চালু করেন’

ইবি: সরকারের কাছে স্পোর্টস ইউনিভার্সিটি চালুর অনুরোধ জানিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন,  ‘দীর্ঘ ৬ মাস পরে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার সশরীরে দেখা হয়েছে। কিন্তু খুব বেশি কথা বলার সুযোগ হয়নি।

যদি আমি সুযোগ পেতাম তাহলে প্রধানমন্ত্রীকে বলতাম আপনি একটা স্পোর্টস ইউনিভার্সিটি চালু করেন। যেখানে শুধু খেলাধুলার বিষয়গুলো থাকবে। ’

মঙ্গলবার (২১ জুন) বিশ্ববিদ্যালয়ের জিমন্যাসিয়ামে অনুষ্ঠিত শারীরিক শিক্ষা বিভাগ আয়োজিত বঙ্গবন্ধু আন্তঃবিভাগ ও আন্তঃহল ক্রিকেট প্রতিযোগিতা-২০২০ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপাচার্য এ কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, ‘শিক্ষা, ক্রীড়া, আবিষ্কারসহ সর্বক্ষেত্রে অবদান রেখে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় তোমাদেরকে ভূমিকা রাখতে হবে। জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সুখ্যাতি রয়েছে। এই বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা আগামীতে আরও কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হবে। ’

শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মো. মোহাম্মাদ সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া বিশেষ অতিথি এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমান অনুষ্ঠান সঞ্চালনা করেন।

জানা যায়, বঙ্গবন্ধু আন্তঃহল ক্রিকেট প্রতিযোগিতা-২০২০- এর চ্যাম্পিয়ন হয় শেখ রাসেল হল এবং রানার আপ হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। অপরদিকে আন্তঃবিভাগে চ্যাম্পিয়ন হয় আইন বিভাগ। যুগ্মভাবে রানারআপ হয় বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ। আমন্ত্রিত অতিথিরা চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, জুন ২২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa