ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুন ২, ২০২২
অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল: বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষের ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ করেছে প্রথম বর্ষের সব বিভাগের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষের কাছে দুই দফা দাবি ও অভিযোগ তুলে ধরেন।

বৃহস্পতিবার (২ জুন) দুপুর ১টায় দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সাইফুল্লাহ সাইফের সভাপতিত্বে কলেজের প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করে সব বিভাগের শিক্ষার্থীরা।

এ সময় কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, অনার্স প্রথম বর্ষে ফরম পূরণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফি থাকলেও তা মানছে না কলেজ কর্তৃপক্ষ। উল্টো শিক্ষার্থীদের প্রথম বর্ষের পরীক্ষার সময়ই দ্বিতীয় বর্ষের সেশন ফি আদায় করা হচ্ছে। সব কলেজে এক ফি আদায় করা হলেও ব্রজমোহন কলেজে কেন বেশি আদায় করা হচ্ছে। আমরা এর সুষ্ঠু সমাধান চাই।

শিক্ষার্থী সাইফুল্লাহ সাইফ বলেন, আমাদের দুই দফা দাবি অধ্যক্ষ স্যারের কাছে তুলে ধরেছি। তিনি আমাদের নিয়ে আগামী শনিবার (৪ জুন) বসার কথা বলেছেন। আমরা আপাতত আন্দোলন স্থগিত করেছি। তবে আগামী শনিবার আমাদের দাবিগুলো না মানা হলে আমরা আরও কঠোর আন্দোলন যাব।

এদিকে অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি অস্বীকার করে বরিশাল ব্রজমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া বলেন, আমরা কোনো অতিরিক্ত টাকা আদায় করছি না। যা ফি তাই নিচ্ছি। কিন্তু এদের মধ্যে অনেকের পারিবারিক অবস্থা ভালো না। তারা অনেকেই ফি কমাতে এ আন্দোলন করছে। বিষয়টি নিয়ে আগামী শনিবার শিক্ষার্থীদের সঙ্গে বসে সিদ্ধান্ত নেব।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, জুন ০২, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।