ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পাবিপ্রবির উপাচার্যের রুটিন দায়িত্বে অধ্যাপক ড. খায়রুল আলম  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
পাবিপ্রবির উপাচার্যের রুটিন দায়িত্বে অধ্যাপক ড. খায়রুল আলম
 

পাবনা: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্যের রুটিন দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল আলম।  

মঙ্গলবার (১২ এপ্রিল) পাবিপ্রবির জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপপরিচালক মো. ফারুক হোসেন চৌধুরীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (১১ এপ্রিল) এক প্রজ্ঞাপন জারি হওয়ার পরে ড. খায়রুল আলম সামায়িকভাবে উপাচার্যের রুটিন দায়িত্ব নেন। যোগদানের পরে মঙ্গলবার সকালে তিনি শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মারক ম্যুরাল জনক জ্যোতির্ময়, স্বাধীনতা চত্বর ও শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।


সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের ভাইস চ্যান্সেলরের (উপাচার্য) পদ শূন্য হওয়ায় পরবর্তী ভাইস চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক ও আর্থিক প্রয়োজনে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে উক্ত বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম ডিন অধ্যাপক ড. মো. খায়রুল আলম, বিজ্ঞান অনুষদকে বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার স্বার্থে সাময়িকভাবে উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হলো।

অধ্যাপক ড. মো. খায়রুল আলম ২০১২ সালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক হিসেব যোগদান করেন। মো. খায়রুল আলম ১৯৮৩ সালে কালাই ময়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয়, জয়পুরহাট থেকে এসএসসি ও ১৯৮৫ সালে কারমাইকেল কলেজ, রংপুর থেকে এইচএসসি পাস করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮ সালে স্নাতক ও ১৯৮৯ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।  

তিনি ১৬তম বিসিএসে পাস করে সরকারি আশেক মাহমুদ কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। রাজশাহী কলেজ ও আজিজুল হক কলেজে সহকারী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেছেন।  

জয়পুরহাট জেলার মো. মতিউর রহমান ও খায়রন নেছা দম্পতির সন্তান ড. খাইরুল আলম ব্যক্তিগত জীবনে বিবাহিত। তার দু’টি মেয়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।