ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বাড়িভাড়া ও পূর্ণাঙ্গ ঈদবোনাস দাবি শিক্ষকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
বাড়িভাড়া ও পূর্ণাঙ্গ ঈদবোনাস দাবি শিক্ষকদের

ঢাকা: সরকারি নিয়মে বাড়িভাড়া ও পূর্ণাঙ্গ ঈদবোনাসের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি।

শুক্রবার (২৫ মার্চ) সকাল ১০ টায় ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক মো.মতিউর রহমান মোল্লার সভাপতিত্বে ও সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন ও কেন্দ্রীয় সদস্য এবং মুন্সিগঞ্জ জেলা সদস্য সচিব নূরে আলম বিপ্লবের পরিচালনায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও চাঁদপুর জেলা সভাপতি মো. বিলাল হোসেন, দিনাজপুর জেলা নেতা ও কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মো. কামরুজ্জামান, কেন্দ্রীয় সদস্য জবাইদুর রহমান ,চট্টগ্রাম জেলা সভাপতি অমৃত কারণ, সাধারণ সম্পাদক বিপ্লব দত্ত।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল কেন্দ্রীয় সভাপতি আরিফ মঈনুদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শোভন রহমান প্রমুখ। , ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক আইনউদ্দিন।

এসময় বক্তারা বলেন, শিক্ষকতার মতো মহান পেশায় যুক্তরা এখনও বেতন- ভাতাদির বৈষম্যের শিকার যা সভ্য সমাজে কাম্য হতে পারে না। এমপিওভুক্ত শিক্ষকদের জন্য বরাদ্দ এক হাজার টাকা বাড়িভাড়া। এক হাজার টাকায় বাংলাদেশের কোথাও বাড়ি ভাড়া পাওয়া যাবে না। এটি এক ধরনের হাস্যকর ব্যাপার।

তারা আরও বলেন, ২৫% ঈদবোনাস দিয়ে এ দুর্মূল্যের বাজারে পরিবারের ২ জনেরও পোশাক-পরিচ্ছদ কেনা যায় না। তাছাড়া ঈদে অন্যান্য খরচতো আছেই। সব মিলিয়ে এ টাকায় পরিবারের আয়-ব্যয় কোনভাবেই সমন্বয় করা সম্ভব নয়। তাই শিক্ষাব্যবস্থা জাতীয়করণ আবশ্যক।

১৫ দিনের মধ্যে দাবি না মানা হলে আগামী ১১ এপ্রিল থেকে ২০ এপ্রিলের মধ্যে জেলা প্রশাসক ও ইউএনওর মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ২৫মার্চ, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।