ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

শিক্ষা

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতির বিরুদ্ধে তদন্ত কমিটি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতির বিরুদ্ধে তদন্ত কমিটি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরীর বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের ফল বিপর্যয়, স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার, শিক্ষার্থীদের ভয়-ভীতি প্রদর্শন, পক্ষাপাতিত্ব, দায়িত্বে অবহেলাসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে ৫১২তম সিন্ডিকেট সভায় এই তদন্ত কমিটি গঠন করা হয়।

 

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বাংলানিউজকে বলেন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতির বিরুদ্ধে শিক্ষার্থীদের নানান অভিযোগ ছিল। এছাড়া তার বিরুদ্ধে একই বিভাগের চারজন শিক্ষক অনাস্থা জ্ঞাপন করেছিলেন। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাসেমকে আহ্বায়ক ও লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে ও ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক হাবিবুর রহমানকে সদস্য হিসেবে রাখা হয়েছে। আগামী ৬ সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে।

তিনি আরও বলেন, ফিশারিজ বিভাগের মাস্টার্স পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনা তদন্তে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক গোলাম কবিরকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa