ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রেমিডিয়াল ক্লাস ও পুনর্বিন্যাস সিলেবাসে পরীক্ষা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
রেমিডিয়াল ক্লাস ও পুনর্বিন্যাস সিলেবাসে পরীক্ষা হবে

নীলফামারী: করোনার ক্ষতি পুষিয়ে নিতে শিক্ষার্থীদের জন্য রেমিডিয়াল ক্লাস ও পুনর্বিন্যাস করা সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার রাতে (১৪ মার্চ) দুদিনের উত্তরাঞ্চল সফরের শেষ দিনে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ পরিদর্শন শেষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি একথা বলেন।

 
 
দীপু মনি বলেন, ‘নীতিমালা অনুযায়ী কোনো ধরনের সুপারিশ ছাড়াই শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে। আর যারা নীতিমালার শর্ত পূরণে ব্যর্থ হবে, তারা কোনোভাবেই এমপিওভুক্ত হবে না। ’ 

এসময় শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা মানবিকতা সততা দিয়ে উঁচুমানের মানুষ হও। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে তোমরা বিশ্ব নাগরিক হবে।  

তিনি উল্লেখ করে বলেন, গত বছর আমি পত্রিকায় পড়েছি এখানকার ৪০ জন শিক্ষার্থী মেডিক্যালে চান্স পেয়েছে। আমি তোমাদের কথা শুনতে চাই। আমি আলাদাভাবে আবার আসবো। তোমাদের সঙ্গে কথা বলবো।  এসময় মন্ত্রীর হাতে প্রতিষ্ঠানের ক্রেস্ট তুলে দেওয়া হয়।  

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ গোলাম মো. ফারুকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন, নীলফামারী জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, পুলিশ সুপার মো. মোখলেছুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।