ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শিক্ষামন্ত্রীর কাছে স্মারকগ্রন্থ ‘অবিনাশী জনক তুমি’ হস্তান্তর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
শিক্ষামন্ত্রীর কাছে স্মারকগ্রন্থ ‘অবিনাশী জনক তুমি’ হস্তান্তর

জামালপুর: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফবিপ্রবি) উদ্যোগে ‘অবিনাশী জনক তুমি’ শীর্ষক একটি স্মারকগ্রন্থ প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের নির্দেশনা ও সম্পাদনায় প্রকাশিত গ্রন্থটিতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানাসহ দেশ বরেণ্য লেখক-গবেষকদের মূল্যবান প্রবন্ধ/নিবন্ধ ও লেখা স্থান পেয়েছে।

  

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ স্মারকগ্রন্থের একটি কপি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে হস্তান্তর করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিক্ষামন্ত্রীকে মুজিববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত নানা কর্মসূচির বিষয়ে অবহিত করেন।

শিক্ষামন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে প্রকাশিত ‘অবিনাশী জনক তুমি’ গ্রন্থের ভূয়সী প্রশংসা করেন এবং মুজিববর্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত নানা অনুষ্ঠানমালার কথা শুনে সন্তোষ প্রকাশ করেন।

ভবিষ্যত প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে ‘অবিনাশী জনক তুমি’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, মুজিববর্ষ উপলক্ষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে প্রকাশিত স্মারকগ্রন্থ নিয়ে সেমিনার-আলোচনা সভার আয়োজন করা যেতে পারে, যাতে দেশ ও জাতি উপকৃত হবে।  

বশেফমুবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ জানান, এ বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

মুজিববর্ষ উপলক্ষে বছর জুড়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বর্ণাঢ্য কর্মসূচি হাতে নেওয়া হয়। এরই অংশ হিসেবে ‘অবিনাশী জনক তুমি’ গ্রন্থটি প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।