ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির শিক্ষার্থী রূপকের চিকিৎসার্থে ‘কিন চ্যারিটি ফেস্ট’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
শাবিপ্রবির শিক্ষার্থী রূপকের চিকিৎসার্থে ‘কিন চ্যারিটি ফেস্ট’ ...

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী রূপকের চিকিৎসায় আর্থিক সহায়তা দিতে বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কিনের উদ্যোগে ‘কিন চ্যারিটি ফেস্ট’ এর আয়োজন করা হয়েছে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সংগঠনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রূপকের চিকিৎসায় সহায়তা করতে কিন চ্যারিটি ফেস্টে পোস্টার উৎসব এবং চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। এ আয়োজন ২৭ ফেব্রুয়ারি শুরু হয়ে চলবে ৬ মার্চ পর্যন্ত। এদিকে ২ ফুট×১.৫ ফুট পিভিসি পোস্টার ১৩০টাকা, ১.৫ ফুট×১ ফুট পিভিসি পোস্টার ৮০ টাকা, প্রতিটি মাস্ক ৬০ টাকা করে রাখা হয়েছে।

মুভির মধ্যে রয়েছে, ৪ মার্চ দুপুর ৩ টায় Hacksaw Ridge, সন্ধ্যা ৬টায় Grave Of The Fireflies, রাত ৮টায় চিত্রা নদীর পাড়ে। ৫ মার্চ দুপুর ২টায় Hope, বিকেল সাড়ে ৪টায় Dead Poets Society, রাত ৭টায় Eternal Sunshine of the spotless Mind, ৬ মার্চ বিকেল ৫টায় JoJo Rabbi, রাত সাড় ৭টায় Chhichhore।

চলচ্চিত্র উৎসবটি ৪ মার্চ শুরু হয়ে চলবে ৬ মার্চ পর্যন্ত। এদিকে প্রতিটি মুভির টিকেটের মূল্য রাখা হয়েছে ৪০ টাকা। বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা এবং প্রতিদিন মুভি শুরুর আগে সেন্ট্রাল অডিটোরিয়ামের সামনে থেকে টিকিট সংগ্রহ করা যাবে। তাছাড়া অনলাইনে [email protected] আইডিতে মেইল করে অর্ডার করা যাবে।

উল্লেখ্য মজিবুর রহমান রূপক শাবিপ্রবি লোকপ্রশাসন বিভাগের ২২ তম ব্যাচের একজন শিক্ষার্থী। তার দুটি কিডনিই অকেজো হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী দ্রুত কিডনি ট্রান্সপ্লান্ট ও বিদেশে চিকিৎসা বাবদ তার জন্য আনুমানিক ৫০ লাখ টাকা প্রয়োজন। যা এই মুহূর্তে তার পরিবারের একার পক্ষে বহন করা সম্ভব নয়। এ আয়োজন থেকে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ রূপকের চিকিৎসার জন্য প্রদান করা হবে।

আর্থিক সহায়তা পাঠানো যাবে নিম্নোক্ত নগদ, বিকাশ, রকেট এবং ডিবিবিএল নাম্বারে: বিকাশ (পারসোনাল) 01788373545, রকেট (পারসোনাল) 017883735456, নগদ (পারসোনাল) 01729344878, ডিবিবিএল (A/C) Shoaibur Rahman Faiyaz, A/C 105 157 0016547
DBBL Branch 105-MOTIJHEEL FOREIGN EXCHANGE BRANCH।

প্রসঙ্গত ‘আত্মার কাছে দায়বদ্ধতায় হাতে রাখি হাত’ এই মূলমন্ত্রকে উপজীব্য করে ২০০৩ সালের ৩০ জানুয়ারি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একগুচ্ছ তরুণ-তরুণীর হাত ধরে যাত্রা শুরু হয় অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কিন। গুটি গুটি পায়ে সংগঠনটি ২০ বছরে পদার্পণ করেছে। শিক্ষা, রক্তদান কর্মসূচি, সামাজিক সচেতনতা, চ্যারিটি এন্ড এইড ও শীতবস্ত্র বিতরণ এই পাঁচটি মূল শাখা নিয়েই কাজ করে কিন।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।