ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলন অব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলন অব্যাহত সংবাদ সম্মেলন

গোপালগঞ্জ: ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি এবং শিক্ষক ও শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে চতুর্থ দিনের মতো লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

রোববার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে আন্দোলনের এ নতুন কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে আন্দোলনের নতুন কর্মসূ‌চি তুলে ধরেন মুখপাত্র পিউ মৃধা।

কর্মসূ‌চির মধ্যে রয়েছে দুপুর ১২টায় ধর্ষকদের প্রতীকী ফাঁসি কায্যকর ও বিক্ষোভ মিছিল, বিকেল ৪টায় ধর্ষণবিরোধী প্রতিবাদী নাটক ও সন্ধ্যা ৭টায় আলোর মিছিল।

প‌রে তি‌নি বলেন, আমাদের এক ছাত্রী সংঘবদ্ধ ধর্ষ‌ণের শিকার হলে বিচারের দাবিতে আমরা আন্দোলন (২৪ ফেব্রুয়ারি ভোর থেকে) শুরু করি। আন্দোলন চলাকালে শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর বহিরাগতরা হামলা চালায়। এতে আন্দোলনরত শিক্ষার্থী ও শিক্ষকরা আহত হন। কিন্তু এখন পযর্ন্ত হামলাকারীদের চিহ্নিত করতে পারেনি স্থানীয় প্রশাসন। আমরা দ্রুত হামলাকারীদের গ্রেফতার করে বিচারের দাবি জানাই।

তিনি আরও বলেন, স্থানীয় প্রশাসনের ওপর থেকে আমরা আস্থা হারিয়েছি। আমরা এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাস পেলে আন্দোলন থেকে সরে গিয়ে আমরা ক্লাসে ফিরে যাবো।  

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ