ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ধর্ষকদের বিচার ও শিক্ষক শিক্ষার্থীদের হামলা প্রতিবাদে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
ধর্ষকদের বিচার ও শিক্ষক শিক্ষার্থীদের হামলা প্রতিবাদে বিক্ষোভ

গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে সঙ্গবদ্ধ ধর্ষণ এবং শিক্ষক-শিক্ষার্থীর ওপর ন্যাক্করজনক হামলার ঘটনার প্রতিবাদে নারী শিক্ষক ও ছাত্রীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে ছাত্রী হল থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সেখানে বক্তব্য রাখেন বাংলা বিভাগের শিক্ষক জাকিয়া সুলতানা, আইআর বিভাগের শিক্ষক নুসরাত তায়েফ ও জান্নাতুল ফেরদৌস, লোকপ্রশাসন বিভাগের শিক্ষক সোনিয়া পারভেজ, সমাজ বিভাগের শিক্ষক তামান্না রশিদ প্রমূখ।

পরে ভিসি অধ্যাপক একিউএম মাহবুব ও প্রক্টর ড. রাজিউর রহমান তাদের সাথে সংহতি প্রকাশ করেন।

বক্তরা সঙ্ঘবদ্ধ ধর্ষ‌ণকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড এবং শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলাকারী সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন। অন্যথায় তাদের লাগাতার আন্দোলন চলবে বলেও ঘোষণা দেন।

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী সঙ্গবদ্ধ ধর্ষণের শিকার হন। পরের দিন শিক্ষার্থীরা প্রায় ১১ ঘণ্টা ঢাকা খুলনা-মহাসড়‌ক অবরোধ করে রাখেন। এতে চরম ভোগান্তীর মধ্যে প‌ড়েন হাজার হাজার পথযাত্রী। পরে বহিরাগতরা হামলা করে শিক্ষার্থীদের সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করেন।

বাংলাদেশ সময়: ০৯৫২ ,ফেব্রুয়ারি ২৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।