ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ছাত্রীকে গণধর্ষণ: বশেমুরবিপ্রবিতে আলোর মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
ছাত্রীকে গণধর্ষণ: বশেমুরবিপ্রবিতে আলোর মিছিল

গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের প্রতিবাদে এবং শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মোমবাতি জ্বেলে আলোর মিছিল করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা মোমবাতি জ্বেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোর মিছিল বের করেন।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আন্দোলন স্থলে গিয়ে শেষ হয়।

মিছিলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শত শত শিক্ষার্থী অংশ নেন। তাদের হাতে ছিল প্রজ্জ্বলিত মোমবাতি আর মুখে প্রতিবাদী শ্লোগান। তারা সমাজ বা রাষ্ট্র থেকে ধর্ষণ নামক অন্ধকারকে দূর করতে এই আলোর মিছিল করেছেন বলে জানিয়েছেন।  

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী সঙ্ঘবদ্ধ ধর্ষণের শিকার হন। পরের দিন শিক্ষার্থীরা প্রায় ১১ ঘণ্টা ঢাকা-খুলনা মহাসড়‌ক অবরোধ করে রাখেন। এতে চরম ভোগান্তীতে প‌রেন হাজার হাজার যাত্রী। পরে বহিরাগতরা হামলা করে শিক্ষার্থীদের সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে। এ ঘটনায় গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) থেকে শুরু করে ৩দিন ধরে লাগাতার আন্দোলন করে যাচ্ছেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ