ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খাগড়াছড়িতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
খাগড়াছড়িতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত খাগড়াছড়িতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত।

খাগড়াছড়ি: ‘সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার ডিজিটাল গ্রন্থাগার’ এই প্রতিপাদ্যে খাগড়াছড়িতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত হয়েছে।

শনিবার(০৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও জেলা সরকারি গণগ্রন্থাগার যৌথ আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু।

পরে জেলা সরকারি গণগ্রন্থাগার হল রুমে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  খাগড়াছড়ি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু।

সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ মো. মনিরুজ্জামান, খাগড়াছড়ি সরকারি কলেজে অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মধু মঙ্গল চাকমা, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মনজুরুল আলম, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ত্রিনা চাকমা। স্বাগত বক্তব্য রাখেন জেলা গ্রন্থাগার কর্মকর্তা ওয়েন চাকমা।

আলোচনা সভায় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্যদিয়ে জাতিকে বিভ্রান্ত ও মিথ্যা ইতিহাস পড়ানো হয়েছিল। নতুন প্রজন্মকে লাইব্রেরিমুখী করে প্রকৃত ইতিহাস জানাতে হবে। আমরা শুধু শিক্ষিত নয়, সুশিক্ষিত এবং আলোকিত প্রজন্ম গড়তে চাই। এ জন্য লাইব্রেরির কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে এ উপলক্ষে আয়োজিত  বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তি, জেলার ২১টি লাইব্রেরির সভাপতি, সম্পাদকসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।