ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় ৩ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় ৩ ছাত্রলীগ কর্মী বহিষ্কার ...

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে এক শিক্ষার্থীকে গেস্ট রুমে নির্যাতনের ঘটনায় তিন ছাত্রলীগ কর্মীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) তাদেরকে বহিষ্কার করা হয়।

গত ২৬ জানুয়ারি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আকতারুল ইসলামকে নির্যাতনের অভিযোগ ওঠে।

বহিষ্কৃতরা হলেন- সমাজবিজ্ঞান বিভাগের কামরুজ্জামান রাজু, ইতিহাস বিভাগের হৃদয় আহমেদ কাজল, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ইয়ামিম ইসলাম। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তাদেরকে ৬ মাসের বহিষ্কারাদেশ দিয়েছে হল প্রশাসন।

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল বাছির বাংলানিউজকে বলেন, গত সপ্তাহে হলের এক ছাত্রকে নির্যাতন করা হয় বলে অভিযোগ পাই। পরে আমরা একটি তদন্ত কমিটি গঠন করি। তদন্ত প্রতিবেদন অনুযায়ী তিন জন ছাত্রকে ছয় মাসের জন্য হল থেকে বহিষ্কার করা হয়েছে।

তদন্তের বিষয়ে কমিটির প্রধান বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক মুহাম্মদ শাহ মিরান বলেন, আমাদের কাছে ছয় জনের বিরুদ্ধে অভিযোগ এসেছে। সবার কথা শুনে, সিসিটিভি ফুটেজ দেখে, সব তথ্য যাচাই-বাছাই করেই নির্ধারিত সময়ের মধ্যেই হল প্রভোস্টের কাছে তদন্ত রিপোর্ট জমা দিয়েছি। আমরা তিন জনের বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার প্রমাণ পেয়েছি এবং বাকি তিন জনের বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এসকেবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।