ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

এনএসইউয়ের সঙ্গে দুটি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এনএসইউয়ের সঙ্গে দুটি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের চুক্তি

ঢাকা: নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) সঙ্গে দুটি আন্তর্জাতিক ইউনিভার্সিটি, ফিজির ইউনিভার্সিটি অব সাউথ প্যাসিফিক এবং কানাডার আলগোমা ইউনিভার্সিটির সমঝোতা চুক্তি সই হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যৌথ গবেষণা, প্রকাশনা, স্টুডেন্ট-ফ্যাকাল্টি বিনিময় এবং একাডেমিক ও শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ভার্চ্যুয়ালি দুটি সমঝোতা স্মারক সই হয়েছে।

এ প্রসঙ্গে নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, এ চুক্তিগুলোর মাধ্যমে শুধু নর্থ সাউথ ইউনিভার্সিটি নয়, বরং বাংলাদেশ বিশ্বের দরবারে তার পরিচিতি বৃদ্ধি এবং শিক্ষার মান প্রচারের একটি সম্ভাবনার দ্বার উন্মোচন করল।

তিনি আরও বলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির অফিস অব এক্সটার্নাল এ্যাফেয়ারস এবিষয়ে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে নিরলসভাবে কাজ করছে।

উল্লেখ্য, নর্থ সাউথ ইউনিভার্সিটির সাথে বিশ্বের নামকরা অনেক বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠানের ১৭৭টি একাডেমিক সহযোগিতা চুক্তি রয়েছে। তবে দক্ষিণ-এশীয় দেশগুলোর মধ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটিই প্রথম বিশ্ববিদ্যালয় যার সঙ্গে সাউথ প্যাসিফিক অঞ্চলের কোন বিশ্ববিদ্যালয় একাডেমিক চুক্তি স্বাক্ষর করল।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa