ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

দেশের অর্থনৈতিক সুশাসন প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর ভূমিকা শীর্ষক ওয়েবিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
দেশের অর্থনৈতিক সুশাসন প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর ভূমিকা শীর্ষক ওয়েবিনার ববির ওয়েবিনার।

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে দেশের অর্থনৈতিক সুশাসন প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর ভূমিকা শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের আয়োজনে মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়।



ববির উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অব বাংলাদেশ মোহাম্মদ মুসলিম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মুসলিম চৌধুরী বলেন, দেশের অর্থনৈতিক সুশাসন প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অনেক অবদান রয়েছে। সুশাসন প্রতিষ্ঠায় প্রথম ধাপ হিসেবে মাত্র নয় মাসে জাতিকে একটি সংবিধান উপহার দিতে সক্ষম হয়েছিলেন বঙ্গবন্ধু। আইন, শাসন, বিচার বিভাগ থেকে শুরু করে পিএসসি সিজিএর মতো প্রতিষ্ঠানের সাংবিধানিক ভিত রচনা করেছেন বঙ্গবন্ধু। প্রতিটি ক্ষেত্রেই তিনি বিচক্ষণতার স্বাক্ষর রেখে গেছেন। তিনি শুধু আমাদের মুক্তিরই মহানায়ক নন তিনি আমাদের প্রতিটি ক্ষেত্রেরই মহানায়ক।  

অনুষ্ঠানে স্বাগত বক্তা ছিলেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ রাকিবুল ইসলাম। ওয়েবিনারে আরও বক্তব্য দেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহকারী অধ্যাপক সুজন চন্দ্র পাল, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের শিক্ষার্থী গোপাল কর্মকার ও নার্গিস সুলতানা।

এসময় বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ অন্যান্যরা যুক্ত ছিলেন। ওয়েবিনারটি সঞ্চালনা করেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহকারী অধ্যাপক ড. মল্লিকা সাহা।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa