ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শিক্ষকদের দেওয়া খাবার ভিসির কাছে পৌঁছে দিলেন গার্ড

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
শিক্ষকদের দেওয়া খাবার ভিসির কাছে পৌঁছে দিলেন গার্ড

শাবিপ্রবি (সিলট): উপাচার্যের জন্য নিয়ে আসা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকদের খাবার তার কাছে পৌঁছে দিয়েছেন নিরাপত্তা কর্মীরা (গার্ড)।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে ভিসির বাস ভবনের সামনে থেকে গার্ডরা শিক্ষকদের খাবার ভিসির কাছে নিয়ে যাওয়ার জন্য আসেন।

পরে তাদেরকে ভেতরে যেতে দেওয়া হয়নি।

সরেজমিনে দেখা যায়, শিক্ষক সমিতির নেতারা খাবার নিয়ে ভিসির বাস ভবনের মূল ফটক দিয়ে ভেতরে যেতে চাইলে শিক্ষার্থীরা তাদের নিষেধ করেন। পরে গার্ডদের মাধ্যমে খাবার পৌঁছে দেওয়ার জন্য শিক্ষকদের আহ্বান জানান শিক্ষার্থীরা। এরপর সেই খাবার ভিসির বাস ভবনে পৌঁছে দেন গার্ডরা।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসী কুমার দাস বলেন, ভিসি স্যার কয়দিন ধরে অসুস্থ। তাই আমারা খাবার নিয়ে তাকে দেখতে এসেছি। তবে শিক্ষার্থীরা আমাদের ভেতরে যেতে দিচ্ছে না। আমারা শিক্ষার্থীদের আবারও আলোচনার জন্য আহ্বান জানিয়েছি।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের ভিসি অসুস্থ হলে তিনি মেডিক্যালে যেতে পারেন। আমরা সহযোগিতা করব, তবে খাবার  নিয়ে ভেতরে যেতে দিতে পারছি না। আমরা কোন সহিংসতার দিকে যেতে চাই না। তাই গার্ডদের মাধ্যমে খাবার পাঠানোর ব্যবস্থা করে দিয়েছি। আর ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আমরা কোন আলোচনায় বসতে চাই না।

এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলমসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (২৪ জানুয়ারি) সিলেট সিটি কর্পোরেশনের দুই কাউন্সিলর এবং এবং শিক্ষকদের খাবার ফিরিয়ে দেন শিক্ষার্থীরা।

 

>>> আরও পড়ুন: শাবি শিক্ষার্থীদের আন্দোলনে রাবি শিক্ষকদের একাত্মতা

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ২৫ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa