ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা নেওয়ার আশ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা নেওয়ার আশ্বাস

রাজশাহী: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন চলমান স্থগিত পরীক্ষা আগামী ৭ ফেব্রুয়ারি থেকে আবারও নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

পুনরায় পরীক্ষা চালুর আশ্বাসের পর রাজশাহীতে চার দিনব্যাপী চলা আন্দোলন কর্মসূচি মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপরে স্থগিত করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে চার দিন ধরে বিক্ষোভ মিছিল, অবস্থান ধর্মঘট, মানববন্ধন ও রাস্তার ওপর বসে প্রতীকী পরীক্ষা দেওয়ার মতো ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছিলেন রাজশাহীর বিভিন্ন প্রতিষ্ঠানের ভুক্তভোগীরা।

মঙ্গলবার সকালেও পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী স্থগিত হওয়া পরীক্ষা চালুর দাবিতে রাজশাহী মহানগরীর সাহেববাজারে জিরোপয়েন্টে জড়ো হন সাধারণ শিক্ষার্থীরা। সেখান থেকে তারা বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিলটি নিয়ে তারা বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

পরে সেই বিক্ষোভ মিছিল নিয়েই মহানগরীর বোয়ালিয়া থানার বালিয়াপুকুর এলাকায় থাকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্রে যান। সেখানে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধন চলাকালে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের সঙ্গে কথা বলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের রাজশাহী অঞ্চলের পরিচালক ফয়জুল করিম। এ সময় তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপচার্যের সঙ্গে কথা বলে ঘোষণা দেন আগামী ৭ ফেব্রুয়ারি থেকে স্বাস্থবিধি মেনে স্থগিত পরীক্ষা নেওয়া হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রাজশাহী অঞ্চলের পরিচালকের এমন ঘোষণার পর সাধারণ শিক্ষার্থীরা তাদের আজকের আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করে নেন এবং পরবর্তী কর্মসূচি স্থগিত করেন।

এর আগে সকাল থেকে শুরু হওয়া আজকের কর্মসূচি চলাকালে রাজশাহী কলেজ পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মো. জাকারিয়া, বাংলা বিভাগের শিক্ষার্থী আব্দুর রহিম, নওশাদ শেখ শফিকুল ইসলাম, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের শিক্ষার্থী নাদিম সিনহা ও আমান উলাহ আমানসহ আরও অনেক শিক্ষার্থী বক্তব্য রাখেন।

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa