ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

ব‌রিশা‌লে পরীক্ষা শুরুর দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
ব‌রিশা‌লে পরীক্ষা শুরুর দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল: বরিশালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা চালু এবং শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সরকারি বিএম কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বেলা সা‌ড়ে ১১টায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে প্রথমে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

পরে তারা কলেজের প্রশাসনিক ভবনের সামনের সড়কে মানববন্ধন করে। এছাড়া ইসলামী ছাত্র আন্দোলন একই সময় একই স্থানে পৃথক একটি মানববন্ধন করে।

এ সময় ক‌লেজ শিক্ষার্থী আব্দুর র‌হিম জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিন ৭টি কলেজে পরীক্ষা চলছে। অথচ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা সমস্ত পরীক্ষা করোনার কারণে বন্ধ করে দেওয়া হয়েছে। যার ফলে মাত্র ২-৩টি বিষয়ের পরীক্ষা তাদের আটকে রয়েছে। তাছাড়া বানিজ্যমেলাসহ নানা কর্মকাণ্ড চালু রেখে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখায় শিক্ষার্থীদের শিক্ষাজীবন ব্যহত হচ্ছে। এই অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া এবং শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানা‌চ্ছি।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষ বরাবর একটি স্মারকলিপি পেশ করে।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ গোলাম কিব‌রিয়া ব‌লেন, আমরা বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জানুয়া‌রি ২৫,  ২০২২
এমএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa