ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে অনশনরত ৩ শিক্ষার্থী অসুস্থ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
শাবিপ্রবিতে অনশনরত ৩ শিক্ষার্থী অসুস্থ শাবিপ্রবিতে অনশনকারী ৩ শিক্ষার্থী অসুস্থ

শাবিপ্রবি (সিলেট): উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তিন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাদের অনশনরত স্থানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা যায়, অনশনরত শিক্ষার্থীদের মধ্যে একজন শিক্ষার্থী বুধবার (১৯ জানুয়ারি) দিনগত রাত ৩টার দিকে বমি করেন, আরেকজনের জ্বর আসে, অপর এক শিক্ষার্থী ভোর ৫টার দিকে দুর্বল হয়ে পড়েন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল ১১টার দিকে অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা দিতে আসেন রাগীব রাবেয়া মেডিক্যালের চিকিৎসক ডা. বাবলু।

তিনি বলেন, আমি আসার পর দু’জন শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। বাকি যারা অসুস্থতাবোধ করছেন তাদেরও দেখতেছি।

ডা. বাবলু বলেন, যাদের চিকিৎসা দিয়েছি তাদের মধ্যে একজন এজমা রোগী ছিলেন। রাতে বেশি শীত থাকায় তার শ্বাসকষ্ট বেড়েছে। তাই তার পালস বেশি হচ্ছে। বাকি সব ঠিক আছে।  কেউ গুরুতর অসুস্থ হয়নি।

বুধবার বিকেল ৩টা থেকে অনশন কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। এতে ২৪ জন শিক্ষার্থী অংশ নেন। এরমধ্যে ১৫ জন ছেলে এবং ৯ জন মেয়ে রয়েছেন।

অনশনরত শিক্ষার্থী শাহরিয়ার বলেন, আমদের উপাচার্য স্বেচ্ছায় পদত্যাগ না করায় আমরা আমরণ অনশন শুরু করেছি। পদত্যাগ না করা পর্যন্ত আমরা অনশন কর্মসূচি চালিয়ে যাবো।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।