ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

রাবির নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
রাবির নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান অধ্যাপক মো. অবাইদুর রহমান প্রামাণিক

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মো. অবাইদুর রহমান প্রামাণিক। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০তম কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন।

বুধবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এ তথ্য নিশ্চিত করেন।  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফের মেয়াদ গত বছরের ১৬ সেপ্টেম্বর শেষ হয়। এরপর থেকে ওই পদটি ফাঁকা ছিল।

আগামী চার বছরের জন্য কোষাধ্যক্ষ পদে অধ্যাপক মো. অবাইদুর রহমান প্রামাণিককে নিয়োগ দিয়ে মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।  

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য (চ্যান্সেলর) মো. আবদুল হামিদের অনুমোদনে অধ্যাপক ড. মো. অবাইদুর রহমান প্রামাণিককে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৪(১) ধারা অনুযায়ী নিয়োগ দেওয়া হয়েছে।  

কোষাধ্যক্ষ হিসেবে তার নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ থেকে চার বছর। তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধান ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় যেকোনো প্রয়োজনে এ নিয়োগ বাতিল করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa