ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

খুবিতে সশরীরে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩০ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
খুবিতে সশরীরে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩০ জানুয়ারি

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের একাডেমিক কার্যক্রম সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ ভবনের পুরাতন সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, বিভিন্ন স্কুলের ডিনরা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) উপস্থিত ছিলেন।

সভায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষের একাডেমিক ক্যালেন্ডার, ক্লাস শুরু ও প্রথম বর্ষের ভর্তির অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। আলোচনা শেষে সিদ্ধান্ত গৃহীত হয় যে, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের প্রথম টার্মের ক্লাস আগামী ৩০ জানুয়ারি থেকে সশরীরে শুরু হবে। এছাড়া আগামী ১৬ জানুয়ারি থেকে প্রথম বর্ষ ব্যতীত অন্যান্য সব বর্ষের প্রথম টার্মের ক্লাস সশরীরে শুরু হবে। তবে করোনা পরিস্থিতি বিবেচনা ও সরকারের নির্দেশনা অনুযায়ী এ ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

সভায় জানানো হয় যে, বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের প্রায় শতভাগ করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ সম্পন্ন হয়েছে। উপাচার্য শিক্ষার্থীদের মধ্যে যাদের দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ বাকি আছে তাদের দ্রুত টিকা প্রদানে গুরুত্বারোপ করেন এবং এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa