ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

বঙ্গবন্ধু কেমিক্যাল মেট্রোলজি অলিম্পিয়াড ২১ জানুয়ারি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
বঙ্গবন্ধু কেমিক্যাল মেট্রোলজি অলিম্পিয়াড ২১ জানুয়ারি

শাবিপ্রবি (সিলেট): বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টসের (বিআরআইসিএম) উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু কেমিক্যাল মেট্রোলজি অলিম্পিয়াড। আগামী ২১ জানুয়ারি দেশব্যাপী অনুষ্ঠিত হবে এ অলিম্পিয়াডের প্রথম পর্ব।

অলিম্পিয়াডে সিলেট জোনের আয়োজনে থাকছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগ। এই জোনের মধ্যে রয়েছে সুনামগঞ্জ, মৌলভীবাজার এবং হবিগঞ্জ জেলা।

প্রতিযোগিতাটি তিনটি গ্রুপে অনুষ্ঠিত হবে। প্রথম গ্রুপে ৮ম থেকে ১০ম শ্রেণি, দ্বিতীয় গ্রুপে একাদশ-দ্বাদশ শ্রেণি এবং তৃতীয় গ্রুপে স্নাতক ও তদূর্ধ্ব শিক্ষার্থীরা অংশ নেবেন। আগ্রহী শিক্ষার্থীরা আগামী ১১ জানুয়ারি পর্যন্ত বিনামূল্যে বিআরআইসিএমের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করে নিবন্ধন করতে পারবেন।

প্রতিযোগিতা উপলক্ষে শাবিপ্রবির সিইপি বিভাগ ৫ সদস্যের কমিটি গঠন করেছে। এতে আহ্বায়ক হিসেবে রয়েছেন সিইপি বিভাগের অধ্যাপক ইঞ্জিনিয়ার ড. সালমা আখতার। সদস্য সচিব হিসেবে রয়েছেন অধ্যাপক ড. মো. জাকির হোসেন। এছাড়া সদস্য হিসেবে থাকছেন একই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, সহযোগী অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান ও সহকারী অধ্যাপক মো. দেলোয়ার হোসেন। গঠন করা হয়েছে একটি ভলান্টিয়ার টিমও, যাদের কো-অর্ডিনেট করবেন সিইপি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. সরোয়ার জামান।

প্রসঙ্গত, প্রতিযোগিতায় নির্বাচিত প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীকে একটি ল্যাপটপ ও মেধাক্রম অনুসারে প্রতি গ্রুপের প্রথম পাঁচজনকে ক্রেস্ট এবং অংশগ্রহণকারী সব প্রতিযোগীকে স্যুভেনির-সনদপত্র দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa