ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

শিক্ষা মন্ত্রণালয় থেকে ল্যাপটপ দেওয়ার খবর মিথ্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১২
শিক্ষা মন্ত্রণালয় থেকে ল্যাপটপ দেওয়ার খবর মিথ্যা

ঢাকা: শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কোন ধরনের ল্যাপটপ প্রদানের কর্মসূচি নেই বলে জানিয়েছে মন্ত্রণালয়। একটি প্রতারক চক্র এ ধরনের মিথ্যা প্রচার চালাচ্ছে বলে সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সুবোধ চন্দ্র ঢালী প্রেরিত এক বার্তায় বিষয়টি জানানো হয়।



এতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নাম ও লোগো ব্যবহার করে একটি প্রতারক চক্র ডুয়েল লাপটপ দেওয়ার নাম করে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ই-মেইলে চিঠি প্রেরণ করেছে। চিঠি প্রেরণকারী কর্মকর্তার নাম-পদবিও ঠিক নেই। চিঠিটি সম্পূর্ণ ভুয়া।

ভুয়া চিঠিটিতে ল্যাপটপ পাওয়ার জন্য প্রতিষ্ঠান প্রধানগণকে ডাচবাংলা ব্যাংকের একটি একাউন্ট নম্বর দিয়ে তাতে ৫ হাজার টাকা করে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। গণমাধ্যমে এ সম্পর্কিত খবর প্রকাশিত হলে বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ের নজরে আসে।

বার্তায় বলা হয়, চিঠিটি সম্পূর্ণ ভুয়া ও একটি প্রতারক চক্রের কাজ। শিক্ষা মন্ত্রণালয় থেকে ‘ডুয়েল’ নামের কোন ল্যাপটপ দেওয়ার কোন কর্মসূচি নেই এবং এর জন্য কেউ কাউকে বা কোন ব্যাংকে কোন টাকা না দেওয়ার জন্য সকলকে সতর্ক করে দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।